শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্রামে ধোনি

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম তিনটি ওয়ানডে ম্যাচের দলে নেই ভারতের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। অস্ট্রেলিয়া সফর আর বিশ্বকাপের আগে সতেজ হয়ে ওঠার জন্য তাকে বিশ্রাম দেয়া হয়েছে।

স্পোর্টস ডেস্ক বিডিনিউজ টোয়েন্টিফোরবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2014, 11:04 AM
Updated : 21 Oct 2014, 11:04 AM

ধোনির পরিবর্তে এই তিনটি ওয়ানডেতে ভারতকে নেতৃত্ব দেবেন বিরাট কোহলি। আর উইকেটের পেছনে দায়িত্ব পালন করার জন্য ঋদ্ধিমান সাহাকে দলে ডেকেছেন ভারতের নির্বাচকরা।

মঙ্গলবার পাঁচ ম্যাচের এই সিরিজের প্রথম তিনটি ওয়ানডের দল ঘোষণা করে ভারতের ক্রিকেট বোর্ড।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলা ওয়ানডে সিরিজের দল থেকে বাদ দেয়া হয়েছে পেসার ভুবনেশ্বর কুমারকে। তার বদলে দলে নেয়া হয়েছে বরুন অ্যারনকে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্রামে থাকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে আবার দলে ফেরানো হয়েছে। তাকে জায়গা করে দিতে বাদ পড়েন তরুণ কুলদিপ যাদব।

অভ্যন্তরীন কোন্দলের কারণে সফর শেষ না করে ওয়েস্ট ইন্ডিজ দেশে ফিরে যাওয়ায় শ্রীলঙ্কার বিপক্ষে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজের আয়োজন করে ভারত। 

সিরিজের সূচি এখনো নির্ধারণ হয়নি, তবে ভেন্যু ঘোষণা করেছে ভারতের ক্রিকেট বোর্ড। সিরিজের ৫টি ওয়ানডে হবে কটক, কলকাতা, রাঁচি, আহমেদাবাদ ও হায়দরাবাদে।

প্রথম তিন ওয়ানডের জন্য ভারত দল: বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, অজিঙ্কা রাহানে, আম্বাতি রাইডু, সুরেশ রায়না, রবিন্দ্র জাদেজা, অমিত মিশ্র, মোহাম্মদ সামি, উমেশ যাদব, মুরালি বিজয়, রবিচন্দ্রন অশ্বিন, ঋদ্ধিমান সাহা, বরুন অ্যারন, অক্ষর প্যাটেল, ইশান্ত শর্মা।