সাকলায়েনের সাহায্য চায় পিসিবি

সাইদ আজমলের বোলিং অ্যাকশনের সমস্যা দূর করতে সাকলায়েন মুশতাকের শরণাপন্ন হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Sept 2014, 06:55 PM
Updated : 10 Sept 2014, 06:55 PM

দেশের হয়ে ৪৯টি টেস্ট ও ১৬৯টি ওয়ানডে খেলা অফস্পিনার মুশতাক এখন ব্রিটেন প্রবাসী। মঙ্গলবার আইসিসি আজমলকে নিষিদ্ধ করার পর পিসিবি তার সঙ্গে যোগাযোগ করে বলে জানান মুশতাক।

ইএসপিএনক্রিকইনফোকে ৩৭ বছর বয়সী মুশতাক বলেন, “আজমলের সব বলই অবৈধ হিসেবে ধরা হয়েছে, এটা দুশ্চিন্তার বিষয়। মঙ্গলবার আমি পিসিবির ফোন পেয়েছি। আমরা কথা বলছি কিন্তু এখনও কথা দেইনি।”

আজমলকে সাহায্য করতে পিসিবির প্রস্তাবের ব্যাপারে মুশতাক বলেন, “তারা আমাকে জিজ্ঞাসা করেছে, আজমলকে আমি সাহায্য করবো কি না। (আজমলকে সাহায্য করতে) আমার ভালোই লাগবে। আমি বলেছি, অবশ্যই করবো।”

অবৈধ বোলিং অ্যাকশনের জন্য পাকিস্তানের স্পিনার সাইদ আজমলকে আন্তর্জাতিক ক্রিকেটে বল করা থেকে নিষিদ্ধ করে আইসিসি। মঙ্গলবার এক বিবৃতিতে তারা জানায়, পরীক্ষার পর আজমলের বোলিং অ্যাকশন অবৈধ প্রমাণিত হয়েছে।

ব্রিসবেনে আজমলে বোলিং অ্যাকশন নিয়ে পরীক্ষার পর দেখা যায়, বল ডেলিভারি করার সময় তার কনুই নির্ধারিত ১৫ ডিগ্রির বেশি বেঁকে যায়। শুধু দুসরা নয়, সব ধরণের বোলিং করার সময়ই এমনটা হয়।

আইসিসির নিষেধাজ্ঞার বিরুদ্ধে ১৪ দিনের মধ্যে আপিল করা যাবে। তবে পিসিবির আপিল যদি না টেকে তাহলে বেশ কিছু সময়ের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে বোলিংয়ে নিষিদ্ধ থাকতে হবে আজমলকে।