পুলের খেলোয়াড় হিসেবেই সাকিবের দল বদল

নিষেধাজ্ঞার মেয়াদ কমায় পুলের খেলোয়াড় হিসেবেই দল বদল করবেন সাকিব আল হাসান। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রধান জানান, বুধ ও বৃহস্পতিবার দল বদলে কোনো বাধা নেই এই অলরাউন্ডারের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2014, 05:14 PM
Updated : 26 August 2014, 05:14 PM

মঙ্গলবার বিসিবির সভা শেষে নাজমুল হাসান জানান, সাকিব আল হাসানের নিষেধাজ্ঞা ১৫ সেপ্টেম্বর পর্যন্ত কমিয়ে আনা হয়েছে। এই সময়ের পরে দেশের হয়ে আন্তর্জাতিক ও ঘরোয়া টুর্নামেন্টে তার খেলায় কোনো বাধা থাকবে না।

১০ ও ১১ সেপ্টেম্বর জাতীয় দলে থাকা পুলের খেলোয়াড়দের দল বদল হয়েছে। বুধ ও বৃহস্পতিবার হবে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের দ্বিতীয় ও শেষ দফার দল বদল।

সাকিব ছাড়া পুলে ছিলেন ২৩ খেলোয়াড়। তাদের সবাই এরই মধ্যে দল পেয়েছেন। যেসব দল এরই মধ্যে পুলের কোটা পূরণ করেছে তাদের আর সাকিবকে নেয়ার কোনো সুযোগ নেই বলে জানান বিসিবি সভাপতি।

“সাকিব ঢাকা প্রিমিয়ার লিগে খেলবে। তার দল বদলের সম্পূর্ণ দায়িত্ব আমরা সিসিডিএমকে (ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস) দিয়েছি। কোন পদ্ধতিতে তার দল বদল হবে সেটি তারা দেখবে।”

প্রথম ধাপে দল বদলে কোনো দল পাননি দুই স্পিনার আরাফাত সানি ও সোহাগ গাজী। পরে দল পেয়েছেন দুজনই, তারা খেলবেন রানার্সআপ শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের হয়ে।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে দুই দিনই বেলা তিনটা থেকে হবে দল বদল শুরু হবে।