সাকিবের অভাব বোধ হাথুরুসিংহের

সাকিব আল হাসানের মানের ক্রিকেটারের অভাব যে কোনো দলই অনুভব করবে বলে মনে করেন বাংলাদেশের কোচ চন্দিকা হাথুরুসিংহে। তবে দেশের সেরা ক্রিকেটারের অনুপস্থিতিতে মেনে নিয়েই ওয়েস্ট ইন্ডিজে খেলতে হবে বলে জানান তিনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2014, 03:51 PM
Updated : 24 July 2014, 03:51 PM

ছয় মাসের জন্য সাকিবকে নিষিদ্ধ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই ওয়েস্ট ইন্ডিজে খেলা হচ্ছে না এই অলরাউন্ডারের। তাকে ছাড়াই বৃহস্পতিবার তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাকিবের অনুপস্থিতি নিয়ে সাংবাদিকদের হাথুরুসিংহে বলেন, “আমি হতাশ নই। তার মানের খেলোয়াড়কে যে কোনো দল ‘মিস’ করবে। কিন্তু আমরা কি করতে পারি? এটাই বাস্তবতা আর আমাদের এর মোকাবেলা করতে হবে।”

চলতি বছরে ওয়ানডেতে এখনো কোনো জয় নেই বাংলাদেশের। তাই খেলোয়াড়দের মানসিক অবস্থা নিয়েও কথা বলতে হল নতুন এই কোচকে।

“পরাজয় খেলার অংশ। যা কিছু হয়েছে সবই অতীত। আমরা নতুন শুরুর জন্য ভবিষ্যতের দিকে তাকিয়ে আছি।”

ওয়েস্ট ইন্ডিজ সফর কেবল নিজের জন্য নয়, প্রত্যেকের জন্য বড় চ্যালেঞ্জ হতে যাচ্ছে বলে মনে করেন হাথুরুসিংহে।

“আমি জানি আমরা জয়ের মধ্যে নেই, কিন্তু একমাত্র পথ সামনের দিকে এগিয়ে যাওয়া। আমরা পেছনে যেতে পারি না। আমি চ্যালেঞ্জ গ্রহণ করতে সাগ্রহে অপেক্ষা করছি।”

বাংলাদেশের ব্যাটিং-বোলিং আর স্পিন বোলিং ও পেস বোলিংয়ের সমন্বয় নিয়ে সন্তুষ্ট হাথুরুসিংহে। তিনি জানান, গত কয়েক সপ্তাহ ধরে খেলোয়াড়দের স্কিলের উন্নতির জন্য কাজ চলছে। আপাতত মৌলিক ব্যাপারগুলোর দিকেই তারা মনোযোগ দিচ্ছেন।