ভারতীয় বোর্ডের ওয়েবসাইট ‘হ্যাকড’

ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) ওয়েবসাইট 'হ্যাক' হয়েছে বলে জানিয়েছে এনডিটিভি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2014, 07:08 AM
Updated : 27 Jan 2014, 09:34 AM
সোমবার এনডিটিভি জানায় আশিক ইকবাল চৌধুরী নামের এক হ্যাকার আইসিসির নিয়ন্ত্রণ নিতে
প্রতিবাদে বিসিসিআইয়ের ওয়েবসাইট  হ্যাক করে।

সকালে ওয়েবসাইটে ঢোকার চেষ্টা করে দেখা যায়, হোম পেইজে 'আন্ডার মেইনটেন্যান্স' লেখা রয়েছে। ওয়েবসাইটটির কোনো অংশই তখন কাজ করছিল না। পরে দুপুরে ওয়েবসাইটটি আবার চালু হয়।

কয়েকটি ব্লগে বলা হয়, রোববার রাতে বাংলাদেশি হ্যাকাররা বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেটবোর্ডের ওয়েবসাইটটির নিয়ন্ত্রণ নেয়। ওয়েবসাইটটির কয়েকটি পেইজে বাংলাদেশ জাতীয় দলের ছবিসহ 'ডোন্ট মেস আপ উইথ টাইগার্স' লেখা দেখা যায়।

এরপর বিসিসিআই ওয়েবসাইটটি 'মেরামতের জন্য' সম্পূর্ণ বন্ধ রাখা হয়। এ বিষয়ে তাদের কোনো মন্তব্যও পাওয়া যায়নি।

ভারতীয় বোর্ড অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকে সঙ্গে নিয়ে আইসিসির পুরো নিয়ন্ত্রণ নিতে চাচ্ছে। এ লক্ষ্যে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার খোলনলচে পাল্টে ফেলার প্রস্তাব আনা হচ্ছে।

আগামী ২৭ থেকে ২৯ জানুয়ারি দুবাইয়ে অনুষ্ঠেয় আইসিসির সভায় ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার নিয়ন্ত্রণে থাকা ফিন্যান্স অ্যান্ড কমার্শিয়াল অ্যাফেয়ার্স কমিটির একটি ‘ওয়ার্কিং গ্রুপের’ তৈরি খসড়া প্রস্তাব নিয়ে আলোচনা হওয়ার কথা। এই প্রস্তাবে আইসিসির রাজস্ব বন্টন মডেল, প্রশাসনিক কাঠামো ও ফিউচার ট্যুর প্রোগ্রামে (এফটিপি) বড় ধরনের পরিবর্তনের সুপারিশ করা হয়েছে। পাশাপাশি র‌্যাঙ্কিংয়ের ৯ ও ১০ নম্বর দেশকে কন্টিনেন্টাল কাপে খেলানোর প্রস্তাব রাখা হয়েছে।

ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের পরিকল্পনা বাস্তবায়িত হলে কমপক্ষে আগামী চার বছর টেস্ট খেলার সুযোগ থাকবে না বাংলাদেশের।