শ্রীলঙ্কায় যোশিকে পাচ্ছে না বাংলাদেশ

বলা হয়েছিল, শ্রীলঙ্কা সফর হবে তার জন্য পরীক্ষা। কিন্তু সেই পরীক্ষা দিতে যাচ্ছেন না সুনীল যোশি। বরং আসছেন শ্রীলঙ্কা সফরের পর। সাবেক ভারতীয় স্পিনারকে কোন ভূমিকায় কাজে লাগানো হবে, সেটিও নতুন করে ভাবছে বিসিবি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2017, 02:00 PM
Updated : 20 Feb 2017, 02:00 PM

স্পিন কোচের সন্ধানে নেমে যোশির সঙ্গে বিসিবির যোগাযোগ। ভালো একজন কোচের জন্য ভারতীয় কোচ অনিল কুম্বলের সাহায্য চেয়েছিল বোর্ড। কুম্বলেই সুপারিশ করেছিলেন যোশির নাম। বিসিবি প্রস্তাব দেয় যোশিকে। সাবেক বাঁহাতি স্পিনারও আগ্রহের কথা জানান।

হায়দরাবাদ টেস্টের সময় ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানিয়েছিলেন, শ্রীলঙ্কা সফরে পরখ করে দেখা হবে যোশিকে। সেখানে তার কাজে সন্তুষ্ট হলেই দেওয়া হবে দীর্ঘমেয়াদী দায়িত্ব।

সেই আকরাম খানই সোমবার জানালেন, যোশি আসবেন শ্রীলঙ্কা সফরের পর।

“আমরা যখন ভারতে ছিলাম, ওর সঙ্গে আমাদের কথা হয়েছিল। সে বলেছিল শ্রীলঙ্কা সফরের আগে আসতে পারবে। কিন্তু ওর এখনকার দলে চুক্তির একটি ঝামেলা হওয়ায় এখনই আসতে পারছে না। সময় একটু পিছিয়েছে।”

“আপাতত শ্রীলঙ্কা সফরে আমরা ওকে রাখছি না। এরপর ওকে একাডেমি না হাই পারফরম্যান্স, নাকি জাতীয় দল বা সবকিছুতেই কাজে লাগাব, সেসব আমরা নিজেরা আলাপ করে ঠিক করব।”

যোশি এখন ভারতে আসাম দলের কোচ। দল এখন ব্যস্ত আছে বিজয় হাজারে ট্রফির প্রস্তুতিতে। টুর্নামেন্ট চলবে মার্চের মাঝামঝি পর্যন্ত। এই কারণেই হয়ত এখনই আসতে পারছেন না যোশি।