পাকিস্তানের মতো বাংলাদেশেরও ধসের অপেক্ষায় ল্যাথাম

পঞ্চম দিনের উইকেটে ঘটতে পারে যে কোনো কিছু। পাকিস্তানের বিপক্ষে আগের সিরিজের উদাহরণের কথা মাথায় রেখেই জয়ের আশা ছাড়ছে না নিউ জিল্যান্ড। টম ল্যাথাম মনে করছেন, সকালে দ্রুত ৩ উইকেট তুলে নিতে পারলে এখনও ফল সম্ভব।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2017, 09:40 AM
Updated : 15 Jan 2017, 12:13 PM

ওয়েলিংটন টেস্টের চতুর্থ দিনের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ৬৬ রান। মুশফিকুর রহিমের দল এগিয়ে ১২২ রানে। উইকেটে আছেন মুমিনুল হক। ব্যাটিংয়ে নামতে বাকি প্রথম ইনিংসে দ্বিশতক করা সাকিব আল হাসান, শতক করা মুশফিকুর রহিম ও অপরাজিত অর্ধশতক করা সাব্বির রহমানের।

ব্যাটিংয়ের সময় চোট পেয়ে মাঠ ছেড়েছেন উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস। দ্রুত ফিরেছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ ও নাইটওয়াচম্যান মেহেদী হাসান মিরাজ।

চতুর্থ দিনের খেলা শেষে নিউ জিল্যান্ডের প্রতিনিধি হয়ে আসা ল্যাথাম জানান, সকালের সেশনের দিকে তারা তাকিয়ে।

“পাকিস্তানের বিপক্ষে গত সিরিজে যেমন হয়েছে, টেস্টে শেষ দিনে এমন অনেক বিচিত্র ঘটনা ঘটে। সকালে আমাদের সামনে বড় কাজ রয়েছে। দ্রুত ওদের ৩ উইকেট নিতে হবে।”

গত নভেম্বর ক্রাইস্টচার্চে পঞ্চম ও শেষ দিন ৯৯ রানে শেষ ১০ উইকেট হারিয়েছিল পাকিস্তান। অতিথিরা শেষ ৯ উইকেট হারিয়েছিল এক সেশনের ভেতরে। এবারও তেমন কিছুর আশায় ল্যাথাম। 

“বাংলাদেশ চাপে রয়েছে কি না? হতে পারে। ওরা ম্যাচে এগিয়ে আছে। কিন্তু আমরা যদি সকাল দ্রুত তিন উইকেট তুলে নিতে পারি, তাহলে নিচের ব্যাটসম্যানরা ক্রিজে আসবে। তখনও অনেক ওভার বাকি থাকবে আর যে কোনো কিছুই তখন ঘটতে পারে।”