চেনা মাঠে আত্মবিশ্বাসী তামিম

হার দিয়ে সিরিজ শুরু করা বাংলাদেশ নেলসনে গিয়ে আত্মবিশ্বাসী। গত বিশ্বকাপে এখানেই স্কটল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে খেলার পথে এক ধাপ এগিয়েছিল মাশরাফি বিন মুর্তজার দল। তামিম ইকবাল জানালেন, নিউ জিল্যান্ডের মুখোমুখি হতে এখানে খেলার অভিজ্ঞতা কাজে লাগবে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Dec 2016, 10:36 AM
Updated : 27 Dec 2016, 12:53 PM

২০১৫ সালের ৫ মার্চ নেলসনে নিজেদের একমাত্র ম্যাচটি খেলে বাংলাদেশ। আগামী বৃহস্পতিবার ও শনিবার নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ দুটি ওয়ানডে খেলবে তারা।

তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে আছে বাংলাদেশ। প্রথম ওয়ানডেতে ক্রাইস্টচার্চে ৭৭ রানে হারে অতিথিরা। শেষ দুই ম্যাচের শহরে এসে টিম হোটেলে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তামিম। জানান, স্যাক্সটন ওভালে ভালো খেলার স্মৃতি এবার কাজে লাগবে।

“এখানে একটা ম্যাচ খেলেছি। স্কটল্যান্ডের বিপক্ষে বড় রান তাড়া করে আমরা জিতেছিলাম।”

স্কটল্যান্ডের বিপক্ষে নিজেদের রেকর্ড ৩১৯ রানের লক্ষ্য তাড়া করে ৬ উইকেটে জিতেছিল বাংলাদেশ। বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপে শতকের সম্ভাবনা জাগিয়ে ৯৫ রানে আউট হন তামিম। অর্ধশতক করেন মাহমুদল্লাহ (৬২), মুশফিকুর রহিম (৬০), সাকিব আল হাসান (৫২*)। ৪২ রানে অপরাজিত থাকেন সাব্বির রহমান।

সে সময় উইকেট বানানো হয়েছিল আইসিসির চাওয়া অনুযায়ী এবার তেমনটা পাবেন কি না সংশয় আছে তামিমের। তবে তারাও প্রস্তুত যে কোনো কিছুর জন্য।

“উইকেট একই রকম নাও থাকতে পারে। তবে কম বেশি ধারণা আছে এই মাঠের ব্যাপারে, যা অবশ্যই কাজে দেবে। বেশির ভাগ ক্রিকেটারই এখানে খেলেছে এবং পারফর্ম করেছে, সেই আত্মবিশ্বাস অবশ্যই থাকবে।”