‘খুব ভালো সম্ভাবনা আছে জেতার’

অনেক দিন পর ব্যাটিং-বোলিং-ফিল্ডিং তিন বিভাগেই বিবর্ণ বাংলাদেশের জয়ে ফিরতে না পারার কোনো কারণ দেখেন না তামিম ইকবাল। বাঁহাতি এই উদ্বোধনী ব্যাটসম্যান মনে করছেন, মাঠে নেমে পরিকল্পনা বাস্তবায়ন করলে সিরিজ বাঁচিয়ে রাখা সম্ভব।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Dec 2016, 11:33 AM
Updated : 27 Dec 2016, 12:52 PM

ক্রাইস্টচার্চে প্রথম ওয়ানডেতে নিউ জিল্যান্ডের কাছে ৭৭ রানে হারে বাংলাদেশ। জরাগ্রস্ত ফিল্ডিংয়ের সঙ্গে ব্যাটিং-বোলিংয়েও এ দিন নিজেদের সেরা থেকে অনেক দূরে ছিলেন তামিমরা।

ক্রাইস্টচার্চ থেকে সিরিজের শেষ দুই ওয়ানডের ভেন্যু নেলসনে এসে মঙ্গলবার বিকালে টিম হোটেলে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তামিম।

“আমাদের খুব ভালো সম্ভাবনা আছে জেতার। সিরিজ বলছি না, অন্তত একটি ম্যাচ। আমি পরের ম্যাচের কথাই বলছি। সেটা জিতলে পরেরটা ভাবা যাবে।”

তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে থাকা বাংলাদেশের জিততেই হবে বৃহস্পতিবারের দ্বিতীয় ওয়ানডেতে। নিউ জিল্যান্ডে স্বাগতিকদের বিপক্ষে আট ম্যাচের সব কটিতেই হারা বাংলাদেশ নিজেদের কাজ ঠিকঠাক করতে পারলে ব্যর্থতার বৃত্ত ভাঙা সম্ভব বলে মনে করেন তামিম।

“মাঠে নেমে পরিকল্পনার বাস্তবায়ন ঠিকমত করতে পারলে (জিততে) না পারার কারণ নেই। এই দলের ওপর দারুণ বিশ্বাস আছে আমার। আমরা অবশ্যই পারি।”

পুরো সিরিজ নয় আপাতত বাঁচা-মরার দ্বিতীয় ওয়ানডের দিকে বাংলাদেশের সম্পূর্ণ মনোযোগ।

“আমরা যখন থেকে সাফল্য পেতে শুরু করেছি, তখন থেকেই আমরা প্রতিটি ম্যাচ আলাদা করে দেখি। প্রতিটি ম্যাচ জিততে চাই। আমি জানি, সব ম্যাচ জেতা সম্ভব নয়। সিরিজ জিতি বা না জিতি আমাদের চেষ্টা তা-ই থাকে।”

“পরের (দ্বিতীয় ওয়ানডে) ম্যাচটি একরকম সিরিজ নির্ধারক, চেষ্টা করব যেভাবে হোক আমরা যেন জিতি।”