আলাউদ্দিন বাবুর ঝড়ো ব্যাটিংয়ে রূপগঞ্জের জয়

ম্যাচে অর্ধশতক হয়েছে চারটি, সে সবকে পেছনে ফেলে সবটুকু আলো কেড়ে নিয়েছেন আলাউদ্দিন বাবু। তিনটি ছক্কা সমৃদ্ধ ৩৪ রানের ছোট্ট এক ইনিংসে তিনিই ব্যবধান গড়ে দিয়েছেন লেজেন্ডস অব রূপগঞ্জ-গাজী গ্রুপ ক্রিকেটার্স ম্যাচে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2016, 11:54 AM
Updated : 28 April 2016, 01:47 PM

বৃহস্পতিবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২৫৫ রান করে গাজী ক্রিকেটার্স। জবাবে বাবুর নৈপুণ্যে এক ওভার হাতে রেখে ৭ উইকেটে লক্ষ্যে পৌঁছে যায় রূপগঞ্জ।

ঢাকা প্রিমিয়ার লিগে এটাই রূপগঞ্জের প্রথম জয়। নিজেদের প্রথম ম্যাচে ভিক্টোরিয়ার সঙ্গে টাই করে দলটি। জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করা গাজী ক্রিকেটার্স হারল দ্বিতীয় ম্যাচে।

লক্ষ্য তাড়া করতে নেমে ১১ রানে প্রথম তিন উইকেট হারিয়ে শুরুটা ভালো হয়নি রূপগঞ্জের। আশহার জাইদির সঙ্গে ৯১ রানের জুটিতে প্রতিরোধ গড়েন ম্যাচ সেরা মোহাম্মদ মিঠুন। এই উইকেরক্ষক-ব্যাটসম্যানের ৭৫ রানের ইনিংস কক্ষপথে ফেরায় দলকে।

দলের তিন উইকেটের জয়ে দারুণ অবদান রয়েছে আসিফ আহমেদের। এই তরুণ খেলেছেন অপরাজিত ৫৪ রানের কার্যকর এক ইনিংস। তবে শেষে ঝড় তুলে বাবুই দলকে দারুণ জয় এনে দেন।

এর আগে এনামুল হকের সতর্ক ব্যাটিংয়ে গাজী ক্রিকেটার্সের শুরুটা ছিল মন্থর। রানের গতি বাড়ানোর চেষ্টা ছিল শামসুর রহমান (৬৯) ও সাঈদ আনোয়ার জুনিয়রের (৭০)।

শেষের দিকে ফারুক হোসেনের অপরাজিত ৩০ রানের ঝড়ো ইনিংসে আড়াইশ’ ছাড়ায় গাজী ক্রিকেটার্সের সংগ্রহ। কিন্তু জয়ের জন্য এই রান যথেষ্ট ছিল না।

সংক্ষিপ্ত স্কোর:

গাজী গ্রুপ ক্রিকেটার্স: ৫০ ওভারে ২৫৫/৮ (এনামুল ৪২, শামসুর ৬৯, মেহেদি ২, সাঈদ ৭০, কাপালী ৪, ফরহাদ ১৬, ফারুক ৩০*, শরিফ ৯, দেলোয়ার ৪, মুস্তাফিজ ৪*; সৌম্য ২/১৪, জাইদি ২/৪৫, মোশাররফ ২/৫২, তাইজুল ১/৪৩, হায়দার ১/৫৯)

লেজেন্ডস অব রূপগঞ্জ: ৪৯ ওভারে ২৫৬/৭ (মিজানুর ০, সৌম্য ১, জহুরুল ৯, মিঠুন ৭৫, জাইদি ৩৭, আসিফ ৫৪*, মোশাররফ ৯, নাহিদুল ২৫, বাবু ৩৪*; দেলোয়ার ২/২৮, মেহেদি ২/৩১, কাপালী ২/৪২, সাঈদ ১/৫৯)

ফল: লেজেন্ডস অব রূপগঞ্জ তিন উইকেটে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: মোহাম্মদ মিঠুন।