মিসবাহ-পেরেরাদের প্রশংসায় সাকিব

নাটকীয় জয়ের পর সাকিব আল হাসানের কণ্ঠে ছিল মিসবাহ-পেরেরাদের প্রশংসা। রংপুর রাইডার্স অধিনায়ক বলছেন, টি-টোয়েন্টির ব্যাটিংয়ের ভাষাটা ভালো বোঝেন বিদেশি ব্যাটসম্যানরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2015, 01:18 PM
Updated : 22 Nov 2015, 02:13 PM

বিপিএলের উদ্বোধনী ম্যাচে রোববার রোমাঞ্চকর এক জয় পেয়েছে সাকিবের রংপুর। ১৮৮ রান তাড়ায় ২৩ রানেই ৪ উইকেট হারিয়েছিল রংপুর। কিন্তু ৩৯ বলে ৬১ রান করেন পাকিস্তানের মিসবাহ-উল-হক, ১৭ বলে ৪৩ করেন লঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা। আর ৭ বলে ১৮ রান করেন ক্যারিবিয়ান অলরাউন্ডার ড্যারেন স্যামি। শেষ বলে শেষ হওয়া ম্যাচে রংপুর জেতে ২ উইকেটে।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাকিবের কণ্ঠে ছিল দলে তিন বিদেশি ব্যাটসম্যানের প্রশংসা।

“বিপিএলের শুরুটা হলো দারুণ। আমাদের বিদেশি ব্যাটসম্যানরা দেখিয়েছে টি-টোয়েন্টি ক্রিকেট কিভাবে খেলতে হয়।”

পঞ্চম ওভারে ২৩ রানে ৪ উইকেট হারানোর পর অবশ্য রংপুরকে ম্যাচে ফেরায় মিসবাহর সঙ্গে বাংলাদেশের তরুণ ব্যাটসম্যান আল আমিনের জুটি। ৮ ওভারে ৬৪ রানের জুটি গড়েন দুজন। বিপিএল অভিষেকে আল আমিন খেলেছেন ২৮ বলে ৩৮ রানের দারুণ একটি ইনিংস।

এই জুটির কথা উল্লেখ করতেও ভোলেননি সাকিব।

“আমাদের টপ অর্ডার মোটেও ভালো করতে পারেনি। মিসবাহ ও আল আমিনের জুটিই আমাদের ম্যাচে ফিরিয়েছে। আমাদের বোলিংয়েও আরও অনেক উন্নতি প্রয়োজন।”

আগের রাতেই যুক্তরাষ্ট্র থেকে ফিরে রোববার দুপুরে মাঠে নেমে যান সাকিব। তবে ভ্রমণ ক্লান্তি আর অনুশীলনের ঘাটতি নিয়ে সুবিধা করতে পারেননি ব্যাটে-বলে। মাত্র ২ ওভার বোলিং করেছেন, ২২ রান দিয়ে উইকেট নেই। ব্যাটিংয়ে করেছেন ৬ বলে ১।

তবু দিন শেষে সাকিবের প্রাপ্তি জয়ে শুরুর স্বস্তি।