ইমতিয়াজের শতকে বড় সংগ্রহের পথে সিলেট

ইমতিয়াজ হোসেনের অপরাজিত শতকে রাজশাহীর বিপক্ষে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) তৃতীয় রাউন্ডের ম্যাচে বড় সংগ্রহের পথে রয়েছে সিলেট। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Oct 2015, 11:47 AM
Updated : 10 Oct 2015, 01:07 PM

দ্বিতীয় স্তরের ম্যাচের প্রথম দিনের খেলা শেষে সিলেটের সংগ্রহ ৪ উইকেটে ২৩৬ রান। টানা দ্বিতীয় শতক পাওয়া উদ্বোধনী ব্যাটসম্যান ইমতিয়াজ অপরাজিত রয়েছেন ১২৫ রানে। প্রথম শ্রেণির ক্রিকেটে তার সপ্তম শতকটি আসে ২২৩ বলে। 
 
শেষ পর্যন্ত ২৮৫ বল খেলা ইমতিয়াজের দৃঢ়তাভরা ইনিংসটি ১১টি চার ও একটি ছক্কা সমৃদ্ধ। আগের ম্যাচেই বরিশালের বিপক্ষে ১২৭ রান করেন তিনি। 
 
শনিবার বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে সিলেট। দ্বিতীয় ওভারেই শাহনাজ আহমেদকে হারায় তারা। মইনুল ইসলামের বলে নাজমুল হোসেনকে ক্যাচ দিয়ে ফিরে যান এই উদ্বোধনী ব্যাটসম্যান। 
 
ইমতিয়াজের সঙ্গে ৪৬ রানের জুটি গড়ে ফিরে যান জাকির হাসান। এই তরুণ উইকেটরক্ষক-ব্যাটসম্যান ফরহাদ রেজার বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন। 
 

এরপর দ্রুত ফিরে যান দুই অভিজ্ঞ ব্যাটসম্যান রাজিন সালেহ ও অলক কাপালী।
৩৬ ওভার শেষে ৮২ রানে চার উইকেট হারিয়ে বিপদে পড়া সিলেটকে খাদের কিনারনা টেনে তুলে দৃঢ় অবস্থানে পৌঁছে দেন ইমতিয়াজ ও রুমান আহমেদ। অবিচ্ছিন্ন পঞ্চম উইকেটে ৫৪ ওভারে ১৫৪ রানের জুটি গড়েছেন এই দুই জনে। 
৮১ রানে অপরাজিত রয়েছেন রুমান। তার ১৫৯ বলের ইনিংসটি সাজানো ১০টি চার ও একটি ছক্কায়। প্রথম শ্রেণির ক্রিকেটে সর্বশেষ পাঁচ ইনিংসে এই রুমানের চতুর্থ অর্ধশতক। 
সংক্ষিপ্ত স্কোর:
সিলেট:
 ৯০ ওভারে ২৩৬/৪ (ইমতিয়াজ ১২৫*, শাহনাজ ১, জাকির ১৮, রাজিন ৩, কাপালী ৩, রুমান ৮১*; শাফাক ১৫-০-৫০-০, মইনুল ১৫-৩-৪৪-২, ফরহাদ রেজা ২৪-৯-৫৩-১, সানজামুল ২৪-৫-৫২-১, নিহাদ ৬-০-২২-০, মোহাইমিনুল ১-০-২-০, ফরহাদ হোসেন ৫-০-১১-০)