ভালো শেষের আশায় তামিমরা

শুরুটা ভালো না হলেও যতই সময় গড়িয়েছে, দক্ষিণ আফ্রিকা সিরিজে ভালো খেলেছে বাংলাদেশ। তামিম ইকবাল বলছেন, শেষটাও ভালো হলে বাংলাদেশের জন্য এটি হয়ে থাকবে দারুণ এক সিরিজ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 July 2015, 01:23 PM
Updated : 28 July 2015, 02:48 PM

টি-টোয়েন্টি সিরিজে দুটি ম্যাচই হেরে দক্ষিণ আফ্রিকা সিরিজ শুরু করেছিল বাংলাদেশ। বাজেভাবে হেরেছিল প্রথম ওয়ানডেতেও; এরপরই প্রবল প্রতাপে ঘুরে দাঁড়ানো। শেষ দুই ওয়ানডেতে র‌্যাঙ্কিংয়ের চার নম্বর দলকে উড়িয়ে দিয়ে সিরিজ জিতে নেয় বাংলাদেশ।

টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দলের বিপক্ষে টেস্টেও পারফর্ম করেছে দারুণ ভাবে। চট্টগ্রাম টেস্ট ড্র হলেও নৈতিক জয় ছিল আসলে বাংলাদেশেরই।

এবার সামনে শেষ পরীক্ষা। বৃহস্পতিবার শুরু হচ্ছে শেষ টেস্ট। মঙ্গলবার সংবাদ সম্মেলনে এই পরীক্ষাও ভালোভাবে জয়ের আশা শোনালেন তামিম।

“চট্টগ্রামে যতটুকু খেলা হয়েছে, আমরাই বেশি ভালো খেলেছি। ওখানে যেভাবে খেলেছি, এখানেও যদি আমরা সেভাবে খেলতে পারি, তাহলে এই সিরিজটি বাংলাদেশের জন্য হবে ভালো একটি সিরিজ।”

তবে পরিপূর্ণ একটা টেস্ট দলের বিপক্ষে এই পরীক্ষা যে ভীষণ কঠিন হবে, সেটাও জানেন তামিম। সহ-অধিনায়ক তাই বলছেন, সব বিভাগেই সেরাটা খেলতে হবে বাংলাদেশকে।

“ওয়ানডেতে একটা দিকে খারাপ করলে আরেকটায় ভালো করে সেটা পুষিয়ে নেওয়া যায়। কিন্তু টেস্টে সব ভালো করতে হবে। ব্যাটিংয়ের সময় উইকেট ধরে রাখতে হবে, বড় জুটি গড়তে হবে। আবার যত বেশি রানই করি, ২০ উইকেট নিতে না পারলে ফল পক্ষে আসবে না। সব দিকে মনোযোগ দিয়ে ভালো খেলতে হবে।”