রাজধানীতে ৩ দিনব্যাপী ফার্নিচার মেলা শুরু

দেশের রপ্তানি বাজার সম্প্রসারণ ও বহুমুখীকরণ উৎসাহিত করতে রাজধানীতে আসবাবপত্র ও গৃহসজ্জা পণ্যের প্রদর্শনী শুরু হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2015, 03:33 PM
Updated : 24 March 2015, 03:33 PM

মঙ্গলবার সকালে বারিধারায় যমুনা ফিউচার পার্কে ‘বাংলাদেশ ফার্নিচার ও ইন্টেরিয়র ডেকর (বিএফআইডি) এক্সপো-২০১৫ শীর্ষক তিন দিনব্যাপী মেলার উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

চতুর্থবারের মতো রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) আয়োজিত এই প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বস্ত্র ও পাটমন্ত্রী ইমাজ উদ্দিন প্রামাণিক, বাণিজ্য সচিব হেদায়েতউল্লা-আল-মামুন, এফবিসিসিআই  সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ ও ইপিবি ভাইস চেয়ারম্যান শুভাশীষ বসু।

তোফায়েল আহমেদ বলেন, বিশ্বায়ন ও মুক্তবাজার অর্থনীতি অনেক সুযোগ সৃষ্টি করেছে। বর্তমান সরকার বহুপক্ষীয়, দ্বিপাক্ষীয় ও আঞ্চলিক পর্যায়ে বিদ্যমান সুবিধাদি পর্যালোচনা করে কাজে লাগানোর উদ্যোগ নিয়েছে।

বর্তমান সরকার আসবাবপত্র খাতকে অত্যন্ত সম্ভবনাময় হিসেবে দেখছে উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী বলেন, “এ খাতকে বস্ত্রখাতের ন্যায় নির্ভরশীল পণ্যের খাতে পরিণত করতে সরকার সব ধরনের সহায়তা দেবে।”

শুভাশীষ বসু বলেন, রপ্তানি তালিকায় নতুন পণ্য সংযোজন এবং পণ্য ও বাজার বহুমুখীকরণের ইপিবির পক্ষ থেকে নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ফার্নিচার এবং হোম ফার্নিশিং খাতের মেলার আয়োজন সে উদ্যোগেরই অংশ।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত ক্রেতা ও দর্শনার্থীদের জন্য মেলা উম্মুক্ত থাকবে।