স্বপ্ন গ্রাহকদের জন্য মাস্টারকার্ডের কো-ব্র্যান্ডেড ক্রেডিট কার্ড

চেইন সুপার শপ স্বপ্নের গ্রাহকদের নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য ও পণ্য কেনা সহজ-সাশ্রয়ী করতে একটি কো-ব্র্যান্ডেড ক্রেডিট কার্ড বাজারে এনেছে প্রযুক্তিভিত্তিক লেনদেন সেবা প্রদানকারী আন্তর্জাতিক প্রতিষ্ঠান মাস্টারকার্ড।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2017, 09:52 AM
Updated : 17 August 2017, 09:52 AM

বৃহস্পতিবার রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক অনুষ্ঠান থেকে ইবিএলের সহযোগিতায় ‘টাইটানিয়াম গ্রোসারি ক্রেডিট কার্ড’ নামে এই কো-ব্র্যান্ডেড কার্ড চালুর ঘোষণা দেওয়া হয়।

অনুষ্ঠানে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, কো-ব্র্যান্ডেড এই কার্ড হোল্ডাররা স্বপ্নের যে কোনো আউটলেট থেকে মাসে পাঁচ হাজার বা বেশি টাকার কেনাকাটা করলে দুই দশমিক ৫ শতাংশ ক্যাশ ফেরত পাবেন।

এছাড়া স্বপ্নের প্রতি আউটলেটে কেনাকাটার জন্য কার্ড-হোল্ডাররা পাবেন ‘লয়্যালিটি পয়েন্ট’, যা পরবর্তী কেনাকাটায় মূল্যছাড় হিসেবে কাজে দেবে।

সেই সঙ্গে দেশের মাস্টারকার্ড নির্ধারিত এক হাজার ৭০০ রেস্তোরাঁ ও লাইফস্টাইল আউটলেটে ডিসকাউন্টসহ বিশেষ সুবিধা দেওয়া হবে।

অনুষ্ঠানে ইস্টার্ন ব্যাংক লিমিটেডের (ইবিএল) ব্যবস্থাপনা পরিচালক আলী রেজা ইফতেখার বলেন, “দেশের মানুষের ‘নন-ক্যাশ’ লেনদেন বাড়াতে আমরা এ উদ্যোগ নিয়েছি। নিত্য প্রয়োজনীয় পণ্যক্রয় ও জীবনযাত্রাকে সহজ, স্বাচ্ছন্দ্যময় ও ঝামেলামুক্ত করে তুলবে আমাদের নতুন এই কার্ড।”

মাস্টারকার্ডের এই টাইটেনিয়াম গ্রোসারি ক্রেডিট কার্ড জনসাধারণের ‘এক্সেস টু ফাইনেন্স’ বাড়াবে বলে মনে করেন এসিআই লজিস্টিকস লিমিটেডের (স্বপ্ন) নির্বাহী পরিচালক সাব্বির নাসির।

তিনি বলেন, “এই উদ্যোগের মাধ্যমে আমরা আমাদের গ্রাহকদের সুবিধার উপর নজর দিয়েছি, আমাদের আউটলেট থেকে কেনাকাটায় ক্রেতাদের ক্যাশ ভাউচার ও রিওয়ার্ড পয়েন্ট লাভের সুযোগ রয়েছে।” 

সারা দেশে স্বপ্নের ৬৩টি আউটলেট রয়েছে বলে জানান তিনি।

মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, “দেশের অভ্যন্তরীণ লেনদেনের ৩৫ শতাংশ হয় ডিজিটালি, এই হার বাড়ানোই আমাদের মূল লক্ষ্য। বর্তমানে শুধুমাত্র স্বপ্নের আউটলেটের জন্য কার্ড সুবিধা থাকলেও ধীরে ধীরে এর পরিধি আরও বাড়ানো হবে।”

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, প্রথম বছরে এই ক্রেডিট কার্ডের জন্য গ্রাহকদের কোনো ইস্যু ফি দিতে হবে না। এছাড়া দ্বিতীয় বছর থেকে বার্ষিক ১৮ বার লেনদেন করলে কোনো চার্জ লাগবে না।

কার্ডধারীরা ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এবং চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ইবিএল স্কাইলাউঞ্জে বিনামূল্যে প্রবেশাধিকারের সুযোগ পাবেন। এছাড়া কার্ডের বাহকদের জন্য দ্য ওয়েস্টিন হোটেলে বাই ওয়ান গেট ওয়ান সুবিধা পাবেন। 

এই কার্ড ব্যবহারকারীরা কক্সবাজার ও সিলেটে মাস্টারকার্ডের পার্টনার হোটেলগুলোতে এক রাত থাকলে বিনামূল্যে অতিরিক্ত রাত উপভোগ করতে পারবেন বা বোগো সুবিধা পাবেন। পাশাপাশি ‘কিকশা’ ও ‘প্রিয়শপে’ অনলাইন শপিং-এ দেড় হাজার টাকার ই-কমার্স ডিসকাউন্ট কুপন পাবেন তারা।