চট্টগ্রামে এসএসসি উত্তীর্ণদের সংবর্ধনা

এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম জেলা সংসদ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 July 2015, 04:06 PM
Updated : 3 July 2015, 04:06 PM

শুক্রবার চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমিতে এ সংবর্ধনা দেওয়া হয়।

বর্তমান শিক্ষাব্যবস্থা শিক্ষার্থীদের যথার্থ দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলতে ব্যর্থ হচ্ছে বলে অভিযোগ করে অনুষ্ঠানে ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় হাসান তারেক বলেন, “প্রতি বছর লাখ লাখ শিক্ষার্থী পরীক্ষায় উত্তীর্ণ হচ্ছে কিন্তু কয়জনকে আমরা দেশপ্রেমিক মেধাবী শিক্ষার্থী হিসেবে গড়ে তুলতে পারছি?”

তারেক বলেন, “বাংলাদেশ লক্ষ লক্ষ দেশপ্রেমিকের আত্মদানে অর্জিত। দেশপ্রেম কোন বিমূর্ত বিষয় নয়। প্রতিমুহূর্তে দেশকে ভালোবেসে তার প্রমাণ দিতে হয়।”

শিক্ষাকে পণ্যসংস্কৃতির হাত থেকে মুক্ত করে সব শ্রেণি পেশার মানুষের কাছে নিয়ে যাওয়ার আন্দোলন বেগবান করার আহ্বান জানান বক্তারা।  

ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম জেলা সংসদের সভাপতি শিমুল কান্তি বৈষ্ণবের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন  মুক্তিযোদ্ধা নুরুল আফছার, শিক্ষক নেতা অশোক সাহা ও চট্টগ্রাম ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের সাবেক সভাপতি প্রকৌশলী দেলোয়ার মজুমদার।

অনুষ্ঠানে ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম জেলা সংসদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বিপ্লব দাশ, ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি সুকান্ত শীল, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক মেহেদি হাসান নোবেল, কক্সবাজার জেলার সভাপতি সৌরভ দেব উপস্থিত ছিলেন।