আফরোজা আব্বাসের সঙ্গে ইলিয়াস আলীর স্ত্রী

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে বিএনপি সমর্থিত প্রার্থী মির্জা আব্বাসের পক্ষে প্রচারে নেমেছেন ‘নিখোঁজ’ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2015, 02:53 PM
Updated : 18 April 2015, 02:53 PM

শনিবার সকালে গোপীবাগে আফরোজা আব্বাসের সঙ্গে প্রচারণায় নামেন লুনা। দুপুর পর্যন্ত তিনি গোপীবাগ, টিকাটুলী, ওয়ারী, দয়াগঞ্জে প্রচারণায় অংশ নেন।

দুপুরের পর লুনা ওই এলাকা ছাড়লেও আফরোজা আব্বাস গেন্ডারিয়া, ফরিদাবাদ, সূত্রাপুর এলাকায় প্রচারণা চালান।

২০১২ সালের ১৭ এপ্রিল রাতে নিখোঁজ হওয়ার পর আর কোনো সন্ধান মেলেনি বিএনপির সাংগঠনিক সম্পাদক ইলিয়াসের।

ওই রাতে তার গাড়িটি মহাখালীর আমতলী এলাকায় পরিত্যক্ত অবস্থায় পাওয়া গিয়েছিল। কিন্তু ইলিয়াস ও গাড়িচালক গাড়িতে ছিলেন না।

আইনশৃঙ্খলা বাহিনী ইলিয়াসকে গুম করেছে বলে বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হলেও সরকারের পক্ষ থেকে বরাবরই তা প্রত্যাখ্যান করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার লুনা স্বামীর নিখোঁজ হওয়ার আগে রাজনীতি থেকে দূরেই ছিলেন। তবে গত বছরের এপ্রিলে সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করা হলে এক নম্বর সদস্য করা হয় তাকে।

আফরোজা আব্বাসের এই প্রচারণায় আওয়ামী লীগ সরকারের আমলে ক্ষতিগ্রস্ত বিএনপি নেতাকর্মীদের যুক্ত করার একটা প্রচেষ্টা প্রথম থেকেই দেখা গেছে।

স্বামীর পক্ষে গত ৮ এপ্রিল নির্বাচনী প্রচারণা শুরু করে আফরোজা আব্বাস পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত খিলগাঁও থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক নুরুজ্জামান জনি বাসায় যান।

বিএনপি জোটের অবরোধ-হরতালের মধ্যে গত ২০ জানুয়ারি  জনি নিহত হয়েছিলেন।