বাধা দিচ্ছে না, তবে ধরে নিচ্ছে: নাসরিন আউয়াল

বিরোধী জোট সমর্থিত প্রার্থীদের প্রচারে পরোক্ষ বাধা দেওয়ার অভিযোগ করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের মা নাসরিন আউয়াল।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2015, 11:55 AM
Updated : 16 April 2015, 02:11 PM

বৃহস্পতিবার মোহাম্মদপুরের বাবর রোড ও বিজলী মহল্লা এলাকায় ছেলের পক্ষে প্রচার চালানোর সময় ‘সুষ্ঠু নির্বাচন’ নিয়ে নিজের শঙ্কার কথাও সাংবাদিকদের জানিয়েছেন তিনি।

২৮ এপ্রিল অনুষ্ঠেয় নির্বাচনে অংশগ্রহণকারী বিএনপি সমর্থিত মেয়র প্রার্থীদের সবাই প্রচারে বাধার অভিযোগ জানিয়ে আসছেন।

নাসরিন আউয়াল বলেন, “প্রচারণায় সরাসরি বাধা না দেওয়া হলেও আমাদের ছেলেদের মিছিলের পেছন থেকে সন্ত্রাসী বলে ধরে নিয়ে যাচ্ছে। এটা তো ঠিক না, এটা তো লেভেল প্লেয়িং ফিল্ড হল না।

“এমন চলতে থাকলে সুষ্ঠু নির্বাচন তো হবে না, প্রধানমন্ত্রীও তো বলেছেন, তিনি সুষ্ঠু নির্বাচন চান। তাহলে আমার মনে হয়, লেভেল প্লেয়িং ফিল্ডের বিষয়টিও খেয়াল রাখতে হবে।”

নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করেছেন কি না- জানতে চাইলে তিনি বলেন, “জানানো হচ্ছে, তারা শুনছেন রেকর্ড করছেন, কিন্তু তারপরে কী হয় সেটা তাদের ব্যাপার।”

তাবিথ সকালে তেজগাঁও লিংক রোডে তার প্রধান নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলনে ‘আধুনিক, বাসযোগ্য ও আদর্শ নগর’ হিসেবে গড়ে তুলতে নয়টি বিষয়ে গুরুত্ব দিয়ে তার নির্বাচনী ইশতেহার তুলে ধরেন।

এরপর চিকিৎসকদের সংগঠন ড্যাবের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করে বিকালে নিকুঞ্জ এলাকায় প্রচার চালান তিনি।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল আওয়াল মিন্টুর মনোনয়ন বাতিল হওয়ার পর আকস্মিকভাবেই ভোটের ময়দানে আসেন তার ছেলে তাবিথ। তার নির্বাচনী প্রতীক বাস। 

ছেলের জন্য প্রকাশ্য প্রচারে মিন্টুকে দেখা না গেলেও প্রচারে নেমেছেন তার স্ত্রী নাসরিন। ‘বেশ ভালো’ সাড়া পাচ্ছেন বলেও দাবি করেন এই নারী উদ্যোক্তা। 

নাসরিন আউয়াল বলেন, “খুব অবাক এবং খুশি হচ্ছি, যেখানে যাচ্ছি সেখানেই ব্যাপক সমর্থন পাচ্ছি। এখনও এমন একজনও পাইনি যে বলেছে, না আপা আপনার লিফলেট নেব না। প্রায় তিন-চারদিন ঘুরছি, সব খানেই স্বতঃস্ফূর্ত রেসপন্স পাচ্ছি।”

ঢাকা উত্তরে এফবিসিসিআইর সাবেক সভাপতি মিন্টুর ছেলের প্রধান প্রতিদ্বন্দ্বী ব্যবসায়ীদের শীর্ষ এই সংগঠনের সাবেক আরেক সভাপতি আনিসুল হক।

টেবিল ঘড়ি প্রতীকের প্রার্থী আনিসুল আওয়ামী লীগের সমর্থন নিয়ে এই প্রথম ভোটের লড়াইয়ে নেমেছেন।