ক্রিকেটারদের প্রধানমন্ত্রীর ফোন

দেশের আর সব ক্রিকেটপ্রেমীর মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনারও বাংলাদেশ-স্কটল্যান্ড ম্যাচের সাতটি ঘণ্টা কেটেছে আশা-নিরাশার দোলায়। উত্তেজনা বাধ না মানায় নিউ জিল্যান্ডে তিন দফা ফোন করেছেন তিনি।

ফজলুল বারী, নেলসন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2015, 10:45 AM
Updated : 5 March 2015, 10:45 AM

নিউ জিল্যান্ডের নেলসনের স্যাক্সটন ওভালে বৃহস্পতিবার স্কটল্যান্ডের বিপক্ষে ছয় উইকেটের জয় পায় বাংলাদেশ।

বাংলাদেশ সময় ভোররাত ৪টায় ম্যাচ শুরু হয়। প্রথম ইনিংসে ব্যাট করে স্কটল্যান্ড।

ফিল্ডিংয়ের সময় ৩১তম ওভারে সীমানায় ঝাঁপিয়ে একটি বল ঠেকানোর পরপরই কাঁধ চেপে ব্যথায় ককিয়ে ওঠেন বাংলাদেশের উদ্বোধনী ব্যাটসম্যান এনামুল হক। মাঠ থেকে বেরিয়ে যান তিনি।

এরপর এনামুলের খোঁজ নিতে প্রধানমন্ত্রী প্রথমবার ফোন করেন বলে নেলসনে বাংলাদেশ দলের সঙ্গে থাকা বিসিবির সদস্য নাজমুল করিম টিংকু জানিয়েছেন।

স্কটল্যান্ড ব্যাট করে বাংলাদেশকে ৩১৯ রানের বড় লক্ষ্য দেওয়ার পর প্রধানমন্ত্রী দ্বিতীয়বার ফোন করেন বলে জানান তিনি।  

ওয়ানডেতে নিজেদের সবচেয়ে বেশি রানের লক্ষ্য তাড়া করে বাংলাদেশ দল জয় পাওয়ার পর শেখ হাসিনা তৃতীয় দফায় ফোন করেন।

প্রধানমন্ত্রী ফোন করে বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও মুশফিকুর রহিমের সঙ্গে কথা বলেন বলে নাজমুল করিম টিংকু জানিয়েছেন।

সে সময় সেখানে উপস্থিত একজন জানান, প্রধানমন্ত্রী মাশরাফির সঙ্গে টেলিফোনে কথা বলার সময় মুশফিক পাশে ছিলেন। মাশরাফি কথা বলে মুশফিককে ফোন দিলে তার সঙ্গেও  কথা বলেন তিনি।

তাদের সঙ্গে কথোপকথনে পুরো দলকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী।

বাংলাদেশ দলের বিজয়ে পৃথক বার্তা পাঠিয়ে খেলোয়াড়দের পাশাপাশি ম্যানেজার, কোচ ও বিসিবি কর্মকর্তাদের অভিনন্দন জানিয়েছেন শেখ হাসিনা।

এদিন গ্রুপ পর্বের চতুর্থ ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে জয় পাওয়ায় বাংলাদেশের বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ওঠার সুযোগ থাকছে।