ফেনীর পুলিশ সুপারের বাসায় হাতবোমা হামলা

বিএনপি-জামায়াত জোটের টানা অবরোধের মধ্যে ফেনীর পুলিশ সুপারের সরকারি বাসভবনে হাতবোমা হামলা চালিয়েছে দুর্বৃত্তরা।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2015, 08:45 AM
Updated : 27 Feb 2015, 08:45 AM

এছাড়া ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবরোধকারীদের ছোড়া হাতবোমায় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় একটি হাতবোমা ও দুটি পেট্রোল বোমাসহ এক অবরোধকারীকে আটক করা হয়েছে।

আহত পুলিশ সদস্যরা হলেন- ফেনী মডেল থানার এসআই মো. জিয়াউল হক ও গোয়েন্দা পুলিশের এএসআই মো. শাহিন মিয়া। তারা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল হক জানান, বৃহস্পতিবার মধ্যরাতে ফেনী সার্কিট হাউজ সংলগ্ন পুলিশ সুপারের বাসভবন এবং মহাসড়কের রামপুর এলাকায় এ ঘটনা ঘটে।

আটক আবদুল কাদেরকে (১৮) গুলিবিদ্ধ অবস্থায় ফেনী সদর হাসপাতাল থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তার বাড়ি কুমিল্লার লাকসাম এলাকায়।

অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল বলেন, রাত সাড়ে ১২টার দিকে শহরের বিজয় সেন দিঘী এলাকায় পুলিশ সুপার রেজাউল হকের বাসার ফটকের বাইরে থেকে পরপর পাঁচটি হাতবোমা ভেতরে ছোড়া হয়। ফটকের ভেতরে পড়ে সেগুলোর চারটি বিস্ফোরিত হয়।

“তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে গিয়ে অবিস্ফোরিত একটি হাতবোমা উদ্ধার করলেও কাউকে আটক করা যায়নি।”

প্রায় একই সময়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের রামপুর লাতুমিয়া ব্রিক ফিল্ড এলাকায় দুর্বৃত্তরা যানবাহনে হাতবোমা ও পেট্রোল বোমা ছোড়ে।

“এ সময় পুলিশ অবরোধকারীদের ধাওয়া করলে তারা হাতবোমা ছোড়ে। এতে দুই পুলিশ সদস্য আহত হন। এক পর্যায়ে পুলিশ শটগানের গুলি ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়”, বলেন অতিরিক্ত পুলিশ সুপার।

আটক আবদুল কাদেরের কাছ থেকে দুটি পেট্রোল বোমা ও একটি হাতবোমা উদ্ধার করা হয় বলে জানান তিনি।

এ ঘটনায় কাদেরকে আসামি করে ফেনী মডেল থানায় নাশকতার একটি মামলা করা হয়েছে।