রাজধানীতে নাশকতায় গ্রেপ্তার ২৪

রাজধানীতে নাশকতার ‘পরিকল্পনাকারী’ সন্দেহে বিএনপি ও জামায়াতের দুই নেতাসহ ২৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2015, 05:38 AM
Updated : 31 Jan 2015, 05:38 AM

শনিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় রাজধানীর বিভিন্ন এলাকায়  ‘বিশেষ অভিযান' চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয় বলে মহানগর পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান জানান।

গ্রেপ্তারদের মধ্যে জামায়াত নেতা শামছুর রহমান অবরোধে গাড়িতে অগ্নিসংযোগ, পেট্রোল বোমা নিক্ষেপ, ভাংচুর ও হাতবোমা বিস্ফোরণের প্রধান পরিকল্পনাকারী ও অর্থ জোগানদাতা বলে পুলিশ বলছে। শুক্রবার রাতে মুগদা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

তার আগে সন্ধ্যায় রাজধানীর ওয়ারি থেকে গ্রেপ্তার করা হয় বিএনপি নেতা ও গোপীবাগের সাবেক ওয়ার্ড কমিশনার মোজাম্মেল হোসেন মোক্তারকে (৪৫)। তিনি নাশকতার পরিকল্পনায় জড়িত বলে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গত ৫ জানুয়ারি সারা দেশে অবরোধের ডাক দেওয়ার পর প্রতিদিনই রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে গাড়ি ভাংচুর, গাড়িতে অগ্নিসংযোগ ও পেট্রোল বোমা নিক্ষেপের ঘটনা ঘটছে। নাশকতার এসব ঘটনায় অন্তত ৪০ জন নিহত হয়েছেন, যাদের বেশিরভাগ পেট্রোল বোমায় দগ্ধ হয়ে মারা যান।

নাশকতায় জড়িতদের ধরতে পুলিশেরও অভিযান চলছে। গত বুধবার রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ২২ জনকে এবং তার আগের দিন ৩১ জনকে গ্রেপ্তার করা হয়।

নাশকতাকারীদের ধরিয়ে দিতে পুলিশের পক্ষ থেকে পুরস্কারও ঘোষণা করা হয়েছে।