খালেদার সমাবেশ: আ. লীগ-বিএনপি মুখোমুখি

গাজীপুরে খালেদা জিয়ার সমাবেস্থলে ছাত্রলীগের সমাবেশ ডাকায় আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীরা মুখোমুখি অবস্থান নিয়েছেন।

গাজীপুর  প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Dec 2014, 04:13 PM
Updated : 24 Dec 2014, 04:42 PM

শনিবার ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ মাঠে খালেদা জিয়ার সমাবেশ হওয়ার কথা রয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে তারেক রহমানের কটূক্তির প্রতিবাদে খালেদা জিয়ার ওই সমাবেশস্থলে গাজীপুর জেলা ও মহানগর ছাত্রলীগ বিক্ষোভ সমাবেশের ডাক দেয়।  

বুধবার বিকালে বিএনপির সমাবেশ প্রতিহত করার ঘোষণা দিয়ে বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগ।

অপরদিকে জনসভা সফল করার লক্ষ্যে স্থানীয় ছাত্রদলের মিছিল ছাড়াও সংবাদ সম্মেলন করেছে বিএনপি নেতারা।

জেলা কার্যালয়ে বিএনপির সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য হান্নান শাহ বলেন, শান্তিপূর্ণ ও  নিয়মতান্ত্রিকভাবে তারা ভাওয়াল কলেজ মাঠের জনসভার জন্য কাজ চালিয়ে যাচ্ছেন। কিন্তু, সরকার দলীয় একটি সংগঠন ওই সভা প্রতিহতের হুমকি দিচ্ছে।

এছাড়া যেকোনো ত্যাগের বিনিময়ে তারা এ সমাবেশ করতে দৃঢপ্রতিজ্ঞ বলে জানান গাজীপুর জেলা বিএনপির সভাপতি এ কে এম ফজলুল হক মিলন ।

এদিকে বদরে আলম সরকারি কলেজ মাঠে বিক্ষোভ মিছিল শেষে গাজীপুর মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. তৌহিদুল ইসলাম দীপ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করায় তারেক রহমানকে জাতির কাছে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে অথবা তাকে দল থেকে বহিষ্কার করতে হবে। তা না হলে খালেদা জিয়ার জনসভা প্রতিহত করা হবে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজমত উল্লাহ খান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বঙ্গবন্ধুকে কটূক্তি করায় তারেক রহমানকে জাতির কাছে নিঃশর্ত ক্ষমা চাইতে বলায় ছাত্রদল ছাত্রলীগ নেতাকর্মীদের গণধোলাই দেবে বলায় তারা খালেদা জিয়ার সভা প্রতিহতের ঘোষণা দেয়।

এ ঘোষণার পর আওয়ামী লীগ বসে থাকতে পারে না। তারা ছাত্রলীগের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছে এবং যেকোনো মূল্যে খালেদার সভা প্রতিহত করবে।

এ ব্যাপারে গাজীপুরের পুলিশ সুপার হারুন অর রশিদ জানান, আগামী ২৭ ডিসেম্বর ভাওয়াল বদরে আলম সরকারি কলেজে সভা নিয়ে দুই পক্ষেরই আবেদন এসেছে।

"যতক্ষণ পর্যন্ত কোনো সলিউশন না হবে, অনুমতি  দেওয়া হবে না, ততক্ষণ কলেজ মাঠে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারবে না।"

দুইপক্ষ যদি জনসভার নামে আরাজকতা-বিশৃঙ্খলার সৃষ্টি করতে চায়, তাহলে কাউকে ছাড় দেওয়া হবে না বলে জানান পুলিশ সুপার।