মাগুরায় কথিত বন্দুকযুদ্ধে ‘ডাকাত সর্দার’ নিহত

মাগুরা সদরের বারিয়াডাঙ্গায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে উজ্জ্বল নামের একজন নিহত হয়েছেন, যিনি স্থানীয় একটি ডাকাত দলের সর্দার বলে পুলিশের দাবি। 

মাগুরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2014, 04:30 AM
Updated : 22 Dec 2014, 04:34 AM

মাগুরার সহকারী পুলিশ সুপার সুদর্শন কুমার রায় জানান, রোববার গভীর রাতে বারিয়াডাঙ্গার মান্দারতলা এলাকায় ওই বন্দুকযুদ্ধে তিন পুলিশ সদস্যও আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে  উদ্ধার হয়েছে একটি পিস্তল, গুলি, চাপাতিসহ বিভিন্ন দেশীয় অস্ত্র।

নিহত উজ্জ্বল  (৪০) সদর উপজেলার ধলহরা-চাঁদপুর গ্রামের আওয়াল সর্দারের ছেলে। তার বিরুদ্ধে মাগুরার বিভিন্ন থানায় ব্যবসায়ী হত্যা, ডাকাতিসহ বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে বলে সহকারী পুলিশ সুপার জানান।

তিনি বলেন, মাগুরা সদর থানা পুলিশের একটি দল নড়াইল-মাগুরা সড়ক দিয়ে আসামি ধরতে শত্রুজিৎপুর যাওয়ার পথে মান্দারতলা এলাকায় রাস্তার ওপর গাছের গুঁড়ি ফেলে ব্যারিকেড দেওয়া দেখতে পায়।

“সাধারণ পোশাকের পুলিশ রাস্তা থেকে গাছের গুঁড়ি সরাতে গেলে কুয়াশার কারণে  ডাকাত দল পুলিশের গাড়ি চিনতে না পেরে ডাকাতির জন্য এগিয়ে আসে। কিন্তু কাছে এসে ভুল বুঝতে পেরেপুলিশের দিকে গুলি শুরু করে।

“পুলিশও পাল্টা গুলি চালালে ডাকাতরা পিছু হটে যায়। গোলাগুলির সময় তিন পুলিশ সদস্য আহত হন। সকালে এলাকাবাসী ঘটনাস্থলে ডাকাত সর্দার উজ্জ্বলের লাশ পেয়ে পুলিশে খবর দেয়।”

পরে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মাগুরা সদর হাসপাতালের মর্গে পাঠায় বলে জানান তিনি।