পরীক্ষার্থীদের 'বিরক্ত' করলেন না স্বাস্থ্যমন্ত্রী

পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে গিয়েও পরীক্ষার্থীদের অসুবিধার কথা বিবেচনা করে ভেতরে ঢোকেননি স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।  

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2014, 02:49 PM
Updated : 24 Oct 2014, 02:49 PM

শুক্রবার সকাল সাড়ে ১০টায় এমবিবিএস ও বিডিএস’র ২০১৪-১৫ সেশনের ভর্তি পরীক্ষা পর্যবেক্ষণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবন কেন্দ্রে আসার পর ভেতরে না ঢুকে মূল ফটকেই দাঁড়িয়েই সাংবাদিকদের সঙ্গে কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

এ সময় তিনি বলেন, “এক মিনিটের জন্যও যদি আমি পরীক্ষা হলে প্রবেশ করি। আপনারাও (সাংবাদিকরা) আমার সাথে প্রবেশ করবেন। ফলে পরীক্ষার্থীদের ‘ডিস্টার্ব’ হবে। কারণ পরীক্ষার হলে শিক্ষার্থীদের প্রতিটি সেকেন্ডই অনেক মূল্যবান।”

নাসিম বলেন, “পরীক্ষা অত্যন্ত সুষ্ঠু ও স্বচ্ছভাবে অনুষ্ঠিত হচ্ছে। জালিয়াতি ঠেকাতে তিনদিন আগে থেকেই কোচিং সেন্টারগুলো বন্ধ করে দেওয়া হয়েছে।ভবিষ্যতে যাতে কোন ধরনের জালিয়াতির সুযোগ না পায় সেজন্য কোচিং সেন্টারগুলোকে স্থায়ীভাবে বন্ধ করা হবে।”

মেডিকেল কলেজগুলোতে শিক্ষক সঙ্কট দূর করতে সরকারের পদক্ষেপ সম্পর্কে জানতে চাইলে মন্ত্রী বলেন, “প্রয়োজনীয় সংখ্যক শিক্ষক নিয়োগ দেওয়া হচ্ছে এবং অনেককে প্রমোশন দেওয়া হচ্ছে। আগামী এক বছরের মধ্যে এ সঙ্কট দূর হবে বলে আশা করছি।”

শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত দেশের ২৩ টি কেন্দ্রের ৩৫টি স্থানে একযোগে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের এমবিবিএস ও বিডিএস পরীক্ষা অনুষ্ঠিত হয়।

দেশের সরকারি ও বেসরকারি মোট ৮৫টি মেডিকেল ও ডেন্টাল কলেজের মোট ১০ হাজার ২৯৯টি আসনের বিপরীতে এই পরীক্ষায় অংশ নেন মোট ৬৯ হাজার ৪৭৭ জন ভর্তিচ্ছু।