ফায়ারফক্সের জন্যও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম অ্যাপ

মোবাইল ফোনে ফায়ারফক্স অপারেটিং সিস্টেমের জন্য নতুন একটি অ্যাপ নিয়ে এলো বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম, যার বেটা সংস্করণ ফায়ার ফক্স মার্কেটে পাওয়া যাচ্ছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2014, 11:27 AM
Updated : 19 Sept 2014, 11:27 AM

সম্পূর্ণ ‘ফ্রি’ এই অ্যাপ ব্যবহার করে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের বাংলা ও ইংরেজি- দুই সংস্করণই পড়া যাবে। পাঠক এক ভাষার সংস্করণ থেকে অন্যটিতে যেতে পারবেন সহজেই।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জন্য এই অ্যাপ তৈরিতে যুক্ত আছেন এহসান আলীম অভী। 

তিনি বলেন, “অ্যাপলের আইওএস ও অ্যান্ড্রয়েডের পাশাপাশি ফায়ারফক্স ওএসনির্ভর মোবাইল ফোনও শিগগিরই ব্যবহারকারীদের হাতে হাতে পৌঁছে যাবে। আমরা সব প্ল্যাটফর্মেই পাঠকের সঙ্গে থাকতে চাই।”

অ্যান্ড্রয়েড ও আইফোনের জন্য বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের অ্যাপে থাকা অন্যান্য ফিচার যোগ করে শিগগিরই ফায়ারফক্সের জন্য তৈরি পূর্ণাঙ্গ অ্যাপটি উন্মুক্ত করা যাবে বলে আশা করছেন অভী। 

নতুন অ্যাপ নিয়ে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের বিক্রয় ও বিপণন বিভাগের প্রধান তানিম আহমেদ বলেন, নতুন প্রযুক্তি আসার সঙ্গে সঙ্গে পাঠকদের অভ্যাসও দ্রুত বদলাচ্ছে। স্বাভাবিকভাবেই সংবাদমাধ্যমগুলোকে এর সঙ্গে তাল মেলাতে হবে।

“এ কারণেই ফায়ারফক্সের জন্য বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের এই নতুন  অ্যাপ। পাঠকদের  আরো উন্নত সেবা দেয়ার ধারাবাহিক চেষ্টার অংশ হিসেবেই আমাদের এই উদ্যোগ।”

অ্যান্ড্রয়েড আর আইফোনের জন্য বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম নতুন অ্যাপের বেটা সংস্করণ বেশ কিছুদিন ধরেই গুগল প্লে স্টোর ও অ্যাপল স্টোরে পাওয়া যাচ্ছে।

মোজিলা ও সিম্ফোনির সহযোগিতায় সাশ্রয়ী মূল্যে ফায়ারফক্স অপারেটিং সিস্টেম সম্বলিত একটি স্মার্ট ফোন আনছে দেশের শীর্ষ মোবাইল অপারেটর গ্রামীণফোন, যা ২৮ সেপ্টেম্বর থেকে বাজারে পাওয়া যাবে।

অ্যাপটি ডাউনলোডের লিঙ্ক