সাত খুন: আরেক র‌্যাবের জবানবন্দি

নারায়ণগঞ্জে সাত খুনের ঘটনায় জিজ্ঞাসাবাদে থাকা আরেক র‌্যাব সদস্য আদালতে জবানবন্দি দিয়েছেন।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2014, 10:43 AM
Updated : 31 August 2014, 10:43 AM

জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন জানান, রোববার দুপুরে নারায়ণগঞ্জ জ্যেষ্ঠ বিচারিক হাকিম এইচ এম শফিকুল ইসলামের আদালতে এ জবানবন্দি নেয়া হয়।

র‌্যাব-১১ আরওজি-১(রেডিও অপারেশন গেইন) নৌবাহিনীর সদস্য আরিফ হোসেন ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় এ জবানবন্দি দেন বলে সাখাওয়াত জানান।

এ নিয়ে চার জন জবানবন্দি দিলেন। এর আগে শনিবার র‌্যাবের ১৬৪ ধারায় জবানবন্দি দেন হাবিলদার মো. এমদাদুল হক, ল্যান্সনায়েক হিরা মিয়া ও সিপাহী তৈয়ব আলী।  

গত বুধবার (২৭ অগস্ট) এ সাত খুনের ঘটনার পৃথক দুটি হত্যা মামলায় র‌্যাবের ৫ সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারের পর কাউন্সিলর নজরুলসহ পাঁচ জনকে হত্যার ঘটনায় তার স্ত্রী সেলিনা ইসলাম বিউটির দায়ের করা মামলায় তাদেরকে আট দিনের হেফাজতে নেন তদন্ত কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের ওসি মামুনুর রশিদ মন্ডল।

এরপর শনিবার র‌্যাবের আরেক সদস্যকে গ্রেপ্তারের পর আট দিনের হেফাজতে নেয় পুলিশ।

গত ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কাউন্সিলর নজরুল ইসলাম, সিনিয়ির আইনজীবী চন্দন সরকারসহ ৭ জনকে অপহরণ করা হয়। তিন দিন পর ৩০ এপ্রিল শীতলক্ষ্যা নদী থেকে ছয় জনের লাশ উদ্ধার করা হয়। পরদিন পাওয়া যায় আরেকজনের লাশ।

এই ঘটনায় নিহতের স্ত্রী সেলিনা ইসলাম বিউটি ফতুল্লা মডেল থানায় কাউন্সিলর নূর হোসেনকে প্রধান আসামি করে ফতুল্লা মডেল থানায় মামলা দায়ের করেন।

অন্যদিকে অ্যাডভোকেট চন্দন সরকারের জামাতা বিজয় কুমার পাল ফতুল্লা মডেল থানায় পৃথক হত্যা মামলা দায়ের করেন।

এই ঘটনায় র‌্যাবের সাবেক তিন কর্মকর্তা লে. কর্নেল তারেক সাঈদ মোহাম্মদ, মেজর আরিফ হোসেন ও লে. কমান্ডার এম এম রানা আদালতে হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে এবং হত্যাকাণ্ডের বর্ণনা দিয়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।

এছাড়া র‌্যাব-১১ এর ৯ সদস্য সাক্ষী হিসেবে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।