লন্ডনে প্রধানমন্ত্রীকে উষ্ণ অভ্যর্থনা

লন্ডনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা জানিয়েছেন আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

রিয়াজুল বাশার লন্ডন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2014, 06:35 PM
Updated : 22 July 2014, 11:47 AM

প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানের বিশেষ ফ্লাইটটি স্থানীয় সময় সোমবার বিকেল সাড়ে ৩টায় লন্ডনের হিথরো বিমানবন্দরে পৌঁছায়।

যুক্তরাজ্যের আন্তর্জাতিক উন্নয়ন বিভাগের (ডিএফআইডি) আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক পরিচালক অ্যান্থনি স্মিথ, বাংলাদেশে যুক্তরাজ্যের রাষ্ট্রদূত রবার্ট গিবসন এবং যুক্তরাজ্যে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ মিজারুল কায়েস বিমানবন্দরে শেখ হাসিনাকে স্বাগত জানান।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মোহাম্মদ শরীফ ও সাধারণ সম্পাদক সৈয়দ সাজেদুর রহমান ফারুকও এ সময় উপস্থিত ছিলেন।

এরপর বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীর গাড়িবহর হোটেলের উদ্দেশে রওনা হয়। হোটেলের সামনে ও আশপাশে আগে থেকেই উপস্থিত ছিলেন আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

প্রধানমন্ত্রীর গাড়িবহর হোটেলে প্রবেশের সময় তারা দলীয় বিভিন্ন শ্লোগান দিতে থাকেন। এরপর হোটেল লবিতে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি অনিল দাশগুপ্ত, সাধারণ সম্পাদক এম এ গনি, যুগ্ম সাধারণ সম্পাদক এম নজরুল ইসলাম, যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী।

এছাড়া যুক্তরাজ্য যুবলীগ সভাপতি ফখরুল ইসলাম মধু এবং যুক্তরাজ্য ছাত্রলীগ সভাপতি তামিম আহমেদসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গত জানুয়ারিতে টানা দ্বিতীয় মেয়াদে প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর সোমবারই প্রথম যুক্তরাজ্য সফরে এসেছেন শেখ হাসিনা।

ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরুনের আমন্ত্রণে তিনদিনের সফরে লন্ডন এসে মঙ্গলবার প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া গার্ল সামিটে অংশ নেবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

সামিটের আগেই দ্বিপক্ষীয় বিষয় নিয়ে ডেভিড ক্যামেরুনের সঙ্গে শেখ হাসিনা বৈঠক করবেন বলে প্রধানমন্ত্রীর প্রেস সচিব একেএম শামীম চৌধুরী জানিয়েছেন।