সাত দিন পর ইউপি সদস্যের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

‘আইন-শৃঙ্খলার বাহিনীর পরিচয়ে’ তুলে নিয়ে যাওয়ার সাত দিন পর গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার এক ইউপি সদস্যর লাশ উদ্ধার করেছে পুলিশ।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2014, 11:10 AM
Updated : 16 April 2014, 11:10 AM

বুধবার দুপুরে উপজেলার ঠুটিয়াপুকুরের অদূরে মুচির টেকানী এলাকায় সামছুল ইসলাম সাবুর (৫৫)  লাশ পাওয়া যায়।

সাবু উপজেলার বেতকাপা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য এবং সাতারপাড়া গ্রামের কফিল উদ্দিন শেখের (চেংটু মিয়া) ছেলে।

পলাশবাড়ী থানার ওসি গোপাল চন্দ্র চক্রবর্তী  জানান, সকালে স্থানীয়রা ওই স্থানে সাবুর লাশ পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেয়। পুলিশ দুপুর ১২টার দিকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাইবান্ধা সদর আধুনিক হাসপাতাল মর্গে পাঠায়।তার ডান কানের নিচে গুলির চিহ্ন রয়েছে।

ওসি বলেন, “সাবু আন্তঃজেলা ডাকাত দলের সর্দার ছিল। তার নামে দেশের বিভিন্ন থানায় হত্যা, রাহাজানি, ছিনতাই ও ডাকাতিসহ নানা অপরাধের একাধিক মামলা রয়েছে।”

সাবুর স্ত্রী আছমা খাতুন বলেন, গত ৯ এপ্রিল রাত ১২টার দিকে উপজেলার হরিনাথপুর ইউনিয়নের তালুকজামিরা বাজার এলাকায় বৈশাখি মেলার হাউজি খেলার প্যান্ডেল থেকে আইন-শৃঙ্খলার বাহিনীর সদস্য (ডিবি পুলিশ) পরিচয়ে সাবুকে তুলে নিয়ে যায়। এরপর বিভিন্ন থানায় অনুসন্ধান করেও তার আর কোনো খোঁজ পাওয়া যায়নি।

ওই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোছা. রোজিফা বেগম মিনা জানান, নিহতের পরিবার ও স্থানীয়রা হাউজি খেলার প্যান্ডেল থেকে আইন-শৃঙ্খলার বাহিনীর সদস্য (ডিবি পুলিশ) পরিচয়ে সাবুকে তুলে নিয়ে যায় বলে তাকে জানিয়েছেন।

তবে আইন-শৃঙ্খলার বাহিনীর সদস্যের (ডিবি পুলিশ) পরিচয়ে সাবুকে তুলে নিয়ে যাওয়ার বিষয়ে কিছু জানেন না জানিয়ে ওসি বলেন, এ বিষয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।