‘প্রধানমন্ত্রীর জন্মদিনের আনুষ্ঠানিকতার অর্থ রোহিঙ্গাদের দিন’

প্রধানমন্ত্রীর জন্মদিনের সব আনুষ্ঠানিকতা বাদ দিয়ে সেই অর্থ রোহিঙ্গাদের সহায়তায় ব্যয় করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2017, 11:14 AM
Updated : 24 Sept 2017, 11:14 AM

রোববার বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ মিলনায়তনে রোহিঙ্গাদের ত্রাণকাজে নিয়োজিত কর্মকর্তাদের সঙ্গ মতবিনিময়ে মন্ত্রী এ আহ্বান জানান বলে

মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, “এখন দেশ-বিদেশে শেখ হাসিনা সরকারের সাহসী ও মানবিক ভূমিকা ব্যাপক প্রশংসিত হচ্ছে। এবারের জাতিসংঘ অধিবেশনে রোহিঙ্গা সংকট নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য ছিল সুস্পষ্ট।”

প্রধানমন্ত্রীর দেওয়া প্রস্তাবগুলোর মধ্যেই রোহিঙ্গা সংকটের সমাধান রয়েছে বলে তিনি জানান।

নাইক্ষ্যংছড়িতে ত্রাণবাহী ট্রাক দুর্ঘটনায় হতাহতদের পরিবারকে রেড ক্রিসেন্টের পক্ষ থেকে সকালে নগদ অর্থ সহায়তার পাশাপাশি নিজস্ব তহবিল থেকেও এক লাখ টাকা অনুদান তুলে দেন ওবায়দুল কাদের।

এছাড়া তিনি রোহিঙ্গা শরণার্থীদের মধ্যে ত্রাণও বিতরণ করেন।

এসময় সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক বাবু সুজিত রায় নন্দ্বী, প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখর উপস্থিত ছিলেন।

এছাড়া বিজিবির এরিয়া কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল আনোয়ারুল আজিম, জেলা প্রশাসক দিলিপ কুমার বণিক, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগসহ স্থানীয় নেতৃবৃন্দ এবং প্রশাসন ও বিভিন্ন এনজিও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।