বিসিএস ১৯৮৪ ফোরামের নেতৃত্বে ফরিদউদ্দিন-জাবেদ

বিসিএস ১৯৮৪ ফোরামের নির্বাহী পর্ষদে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদউদ্দিন আহম্মদ চৌধুরী সভাপতি এবং পুলিশের অতিরিক্তি আইজি মোহাম্মদ জাবেদ পাটওয়ারী সাধারণ সম্পাদক পুর্ননির্বাচিত হয়েছেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2017, 02:16 PM
Updated : 23 Feb 2017, 02:16 PM

গাজীপুরের মৌচাকে জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে বার্ষিক সাধারণ সভা শেষে নির্বাচনে ২০১৭-১৮ মেয়াদে ৬১ সদস্যের নতুন নির্বাহী পর্ষদ গঠন করা হয় বলে বৃহস্পতিবার ফোরামের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক, পরিকল্পনা কমিশনের সদস্য এ এন সামসুদ্দীন আজাদ চৌধুরী, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য মো. সিরাজুল ইসলাম এবং অর্থ বিভাগের অতিরিক্ত সচিব মোহাম্মদ মুসলিম চৌধুরী সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন।

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া সাহিত্য ও প্রকাশনা সম্পাদক, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব মো. শাহ কামাল সমাজকল্যাণ সম্পাদক, পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এবং জননিরাপত্তা বিভাগের সচিব কামাল উদ্দিন আহমেদকে আইটি সম্পাদক নির্বাচিত করেছেন ভোটররা।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের পরিচালক এম খালিদ মাহমুদ কোষাধ্যক্ষ, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন-অর-রশিদ সাংস্কৃতিক সম্পাদক এবং বিটিআরসির সচিব মো. সরওয়ার আলম তথ্য ও প্রচার সম্পাদক নির্বাচিত হয়েছেন।

নির্বাচিত অন্যরা হলেন- স্থানীয় সরকার বিভাগের যুগ্ম-সচিব আবদুল খালেক দপ্তর সম্পাদক, এনবিআর সদস্য কালিপদ হালদার উন্নয়ন ও ব্যবস্থাপনা সম্পাদক, তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. নাসির উদ্দীন আহমেদ গবেষণা সম্পাদক এবং পুলিশের ডিআইজি মো. সোহরাব হোসেন ক্রীড়া সম্পাদক।

এছাড়া বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন কাউন্সিলের চেয়ারম্যান মো. আনোয়ারুল ইসলাম সিকদার এবং বাংলাদেশ আনসারের উপ-মহাপরিচালক এ কে এম মিজানুর রহমান যুগ্ম-সম্পাদক নির্বাচিত হয়েছেন।

এই ফোরামের সদস্য ও প্রতিরক্ষা সচিব আখতার হোসেন ভূঁইয়া নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বে ছিলেন।

১৯৮৪ সালের বিসিএস পরীক্ষায় বিভিন্ন ক্যাডারে নিয়োগপ্রাপ্ত ও পঞ্চম ব্যাচে যোগদানকারী ১৫টি ক্যাডারের কর্মকর্তাদের পারস্পরিক সহযোগিতা ও সহমর্মিতা বাড়াতে জনকল্যাণমুখী ও সেবামূলক সংগঠন হিসেবে এই ফোরাম গঠন করা হয় বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।