প্রধানমন্ত্রীকে কটূক্তি: ঢাকায় ইরাদ সিদ্দিকীর বিরুদ্ধে মামলা

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফেইসবুকে হত্যার হুমকিসহ বঙ্গবন্ধু ও তার বাবার প্রতি মানহানিকর মন্তব্যের অভিযোগ এনে সাবেক বিএনপি নেতা চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকীর ছেলে চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকীর বিরুদ্ধে ঢাকায় মামলা হয়েছে।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2016, 02:13 PM
Updated : 29 Sept 2016, 02:13 PM

বৃহস্পতিবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে একটি মামলা দায়েরের আবেদন করেন যুক্তরাষ্ট্রপ্রবাসী আওয়ামী লীগ নেতা ইসমাইল মো. গোলাম রসুল।

মানহানি ও হুমকির অভিযোগে এনে দায়ের এই মামলায় ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারী বাদীর জবানবন্দি শুনে পরে আদেশের জন্য রেখেছেন বলে সাংবাদিকদের জানান বাদীপক্ষের আইনজীবী বাহালুল আলম বাহার।

বিএনপির স্থায়ী কমিটির প্রাক্তন সদস্য বর্তমানে বিএনপি থেকে বহিষ্কৃত চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকীর ছেলে চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকী।

আরজিতে বলা হয়, গত ২৫ সেপ্টেম্বর রাতে ইরাদ সিদ্দিকী তার ফেইসবুক থেকে এক পোস্টে লেখেন, “শেখ হাসিনাকে গুপ্তহত্যা সম্ভব নয়। কারণ শেখ হাসিনার চারিদিকে ভারতের বিশেষ নিরাপত্তার চাদর রয়েছে।

“ভারতীয়রা সরাসরি শেখ হাসিনার নিরাপত্তার বিধান করছে। কারণ শেখ হাসিনা বাংলাদেশে ভারতের স্বার্থেরই প্রতিনিধিত্ব করছেন। শেখ হাসিনাকে গুপ্তহত্যা ছাড়া বাংলাদেশে ভারসাম্য ও গণতন্ত্র ফেরানো সম্ভব নয়।”

বাদীর অভিযোগ, একইদিন রাতে ফেইসবুকে তার অ্যাকাউন্ট থেকে আরেকটি ছবি পোস্ট করা হয়, যার সঙ্গে বঙ্গবন্ধুর বাবার প্রতি মানহানিকর মন্তব্য জুড়ে দেওয়া হয়।

এছাড়া গত ১৫ সেপ্টেম্বর রাতে একই অ্যাকইন্ট থেকে স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবিসহ আপত্তিকর পোস্ট দেওয়া হয়।

এর আগে ইরাদ সিদ্দিকী নামের অ্যাকাউন্ট থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশে করে দেওয়া পোস্টটির জন্য সাবেক বিএনপি নেতার ছেলের বিরুদ্ধে বুধবার চট্টগ্রামেও একটি মামলা হয়।