প্রধানমন্ত্রীকে ‘হেয়’ করার অভিযোগে সাবেক বিএনপি নেতার ছেলের নামে মামলা

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হেয়’ করে বক্তব্য দেওয়ার অভিযোগ এনে বিএনপি নেতা চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকীর ছেলের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা করেছেন চট্টগ্রামের এক আওয়ামী লীগ নেতা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2016, 04:45 PM
Updated : 28 Sept 2016, 05:46 PM

বুধবার রাতে চট্টগ্রাম নগরীর কোতয়ালি থানায় ইরাদ আহমেদ সিদ্দিকীর বিরুদ্ধে মামলাটি করেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক বেদারুল আলম চৌধুরী।

কোতয়ালি থানার ওসি জসিম উদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলাটি হয়েছে।

মামলার বাদী বেদারুল আলম চৌধুরী বলেন, বিএনপি’র স্থায়ী কমিটির সাবেক সদস্য চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকীর ছেলে ইরাদ সিদ্দিকীর নামে একটি ফেইসবুক পেইজ থেকে  গত রোববার শেখ হাসিনাকে উদ্দেশ্য করে ইংরেজিতে একটি পোস্ট দেওয়া হয়।

এতে বলা হয়, “শেখ হাসিনাকে হত্যা করা সম্ভব নয়, কারণ শেখ হাসিনার চারদিকে ভারতের বিশেষ নিরাপত্তার চাদর রয়েছে। ভারতীয়রা সরাসরি শেখ হাসিনার নিরাপত্তার বিধান করেছে, কারণ শেখ হাসিনা সরাসরি ভারতের স্বার্থেরই প্রতিনিধিত্ব করছেন।”

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বেদারুল বলেন, এর মধ্য দিয়ে আসামি গণতান্ত্রিক সরকারকে উৎখাতে লিপ্ত থেকে রাষ্ট্রদ্রোহিতার অপরাধ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাতির সামনে হেয় করে সাইবার ক্রাইম করেছেন।

এ নিয়ে গত মঙ্গলবার একটি জাতীয় দৈনিকে সংবাদ প্রকাশিত হয়েছে বলেও এজাহারে উল্লেখ করা হয়।