ডেসটিনির রফিকুলের জামিনের বিরুদ্ধে আবেদনের শুনানি ৩১ জুলাই

দুই মামলায় ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রফিকুল আমীন ও ডেসটিনি-২০০০ লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ হোসেনের জামিনের বিরুদ্ধে দুর্নীতি দমন কশিমনের (দুদক) করা আবেদনের ওপর আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির দিন ঠিক হয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2016, 12:06 PM
Updated : 24 July 2016, 12:06 PM
মামলায় হাই কোর্টের আদেশ স্থগিত চেয়ে দুদকের করা আবেদনে রোববার চেম্বার বিচারপতি মির্জা হোসেইন হায়দার ৩১ জুলাই বিষয়টি নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠিয়েছেন বলে জানিয়েছেন কমিশনের আইনজীবী খুরশীদ আলম খান।

গত ২০ জুলাই হাই কোর্টের একটি দ্বৈত বেঞ্চ ওই দুই মামলায় রফিকুল আমীন ও মোহাম্মদ হোসেনের পাসপোর্ট নিম্ন আদালতে জমা রাখার শর্তে জামিন মঞ্জুর করে। ফলে তাদের কারামুক্তিতে আইনগত বাধা নেই বলে সেদিন জানিয়েছিলেন সংশ্লিষ্ট এক আইনজীবী। 

তবে এতে স্থগিতাদেশ চেয়ে দুদক আবেদন করে, যা রোববার শুনানির জন্য ওঠে।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। জামিন আবেদনকারীদের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি।

খুরশীদ আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আবেদনকারীপক্ষ অঙ্গীকার করেছে ৩১ তারিখ পর্যন্ত তারা মুক্তির জন্য কোনো পদক্ষেপ নেবে না। ৩১ জুলাই আবেদন নিয়মিত বেঞ্চে শুনানির জন্য আসবে। রফিকুল আমীনের আইনজীবীর অঙ্গীকারের কারণে তারা (রফিকুল আমীন ও মোহাম্মদ হোসেন) কারাগার থেকে বের হতে পারবেন না।

এজাহারে জানা যায়, প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা পাচার ও আত্নসাতের অভিযোগ এনে ২০১২ সালের ৩১ জুলাই তাদের বিরুদ্ধে রাজধানীর কালাবাগান থানায় মামলা দুটি করে দুদক।

মামলায় রফিকুল আমীন ও মোহাম্মদ হোসাইন ২০১২ সালের ১১ অক্টোবর ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আদালত তা না মঞ্জুর করে তাদের জেলহাজতে পাঠানোর আদেশ দেয়।

এর ধারাবাহিকতায় হাই কোর্টে আপিলে জামিন চেয়ে আবেদন করেন তারা, যার ওপর শুনানি নিয়ে ২০ জুলাই তাদের জামিন মঞ্জুর করে আদালত।