ঢাকায় আরও ৩টি সরকারি হাসপাতালের চিন্তা

ঢাকায় আরও তিনটি সরকারি হাসপাতাল করার চিন্তাভাবনা চলছে বলে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম জানিয়েছেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Sept 2015, 05:25 PM
Updated : 8 Sept 2015, 05:34 PM

মঙ্গলবার সচিবালয়ে ঢাকার সংসদ সদস্য ও হাসপাতাল পরিচালকদের সঙ্গে মতবিনিময়ে তিনি একথা বলেন বলে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

এতে বলা হয়, রাজধানীর মিরপুর, উত্তরা ও যাত্রাবাড়ী-ডেমরা এলাকায় পৃথক তিনটি হাসপাতাল নির্মাণে সরকার চিন্তাভাবনা করছে বলে স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন।

“মন্ত্রী বলেন, রাজধানীর ঢাকা ও স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালসহ সব সরকারি হাসপাতালে রোগীর চাপ অত্যধিক। শয্যা সংখ্যার তুলনায় দ্বিগুণ বা তিনগুণ রোগীর চাপ নিয়েও সীমিত সম্পদের মাঝে হাসপাতালগুলো সেবা দিচ্ছে। জনসংখ্যা  বৃদ্ধির প্রেক্ষিতে রাজধানীর যেসব সংসদীয় এলাকায় হাসপাতাল নেই সেখানে হাসপাতাল নির্মাণের উদ্যোগ নেওয়া হবে।”

সভায় স্বাস্থ্যমন্ত্রী মিরপুর, উত্তরা ও যাত্রাবাড়ী-ডেমরা এলাকার জনপ্রতিনিধিদের হাসপাতাল নির্মাণের জন্য জমি খুঁজে বের করার আহ্বান জানান বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়, হাসপাতালে চিকিৎসক থাকেন কি না এবং যন্ত্রপাতি চালু কি না তা নিয়মিত তদারকির জন্য মন্ত্রী স্থানীয় সংসদ সদস্যদের প্রতি আহ্বান জানান।

কোরবানীর ঈদ উপলক্ষে কোনো হাসপাতালের সামনে পশুর হাট না বসানোর আহ্বান জানান মন্ত্রী। রোগীদের যাতায়াত নির্বিঘ্ন রাখতে হাসপাতাল অভিমূখী রাস্তায় যেন কোনো হাট না বসে সেদিকে লক্ষ্য রাখতে সংসদ সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।  

সভায় বেসরকারি বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, সংসদ সদস্য সাহারা খাতুন, হাবিবুর রহমান মোল্লা, কাজী ফিরোজ রশীদ, আবু হোসেন বাবলা, আসলামুল হক, হাজী সেলিম, স্বাস্থ্য সচিব সৈয়দ মঞ্জুরুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. দীন মো. নুরুল হকসহ রাজধানীর বিভিন্ন সরকারি হাসপাতালের পরিচালকবৃন্দ ও ঢাকা সিটি করপোরেশনের প্রতিনিধিরা অংশ নেন।