উত্ত্যক্তের প্রতিবাদে মানববন্ধনে হামলা, সংঘর্ষ

হবিগঞ্জের বাহুবলে ছাত্রীদের উত্ত্যক্তের প্রতিবাদে মানববন্ধনে একদল যুবকের হামলার পর দুই গ্রামবাসীর সংঘর্ষে ছাত্রছাত্রীসহ অর্ধশতাধিক আহত হয়েছে।

হবিগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2015, 12:23 PM
Updated : 30 August 2015, 12:23 PM

রোববার উপজেলার ফয়জাবাদ হাইস্কুল এলাকায় এ সংঘর্ষের সময় স্কুলের শিক্ষক-শিক্ষিকা ও ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দ আটকা পড়েন। পরে পুলিশ এসে তাদের উদ্ধার করে।

এ সময় স্কুলে ব্যাপক ভাংচুর করা হয়।সংঘর্ষ নিয়ন্ত্রণে পুলিশ ৪২ রাউণ্ড ফাঁকা গুলি ছোড়ে।

আহতদের মধ্যে ২৩ জনকে বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বাহুবল মডেল থানার এসআই দেলোয়ার হোসেন জানান, উপজেলার ফয়জাবাদ হাই স্কুলের অষ্টম শ্রেণির ছাত্রীদের প্রায়ই উত্ত্যক্ত করে পূর্ব ভাদেশ্বর প্রকাশিত পুকুরপাড় গ্রামের কয়েকজন ‘বখাটে’।

“এ বিষয়ে শনিবার স্কুলে একটি সালিশ বৈঠক  হলেও সমাধান হয়নি।”

এসআই দেলোয়ার বলেন, এর প্রতিবাদে রোববার সকাল ১০টার দিকে স্কুলের সামনে রাস্তায় মানববন্ধনের আয়োজন করে ছাত্রছাত্রীরা। মানববন্ধন চলাকালে বখাটেরা ছাত্রছাত্রীদের উপর হামলা চালায়।

“এ অবস্থায় স্থানীয় সুন্দ্রাটিকি গ্রামের লোকজন মানববন্ধনকারীদের পক্ষ নিলে পূর্ব ভাদেশ্বর গ্রামবাসীর সঙ্গে তাদের সংঘর্ষ বেধে যায়।”

তিনি আরও জানান, দেশি অস্ত্রশস্ত্র নিয়ে দুপক্ষের প্রায় দুঘণ্টাব্যাপী এ সংঘর্ষ চলাকালে স্কুলের অফিস কক্ষ ও বিভিন্ন শ্রেণিকক্ষ ভাংচুর হয়।স্কুলের শিক্ষক-শিক্ষিকা ও ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দ অবরুদ্ধ হয়ে পড়েন।

পরে পুলিশ ফাঁকা গুলি ছুড়ে দুপুর সোয়া ১২টার দিকে সংঘর্ষ নিয়ন্ত্রণে আনে এবং অবরুদ্ধদের উদ্ধার করে বলে জানান এসআই দেলোয়ার।

বাহুবল মডেল থানার ওসি মোশাররফ হোসেন বলেন, সংঘর্ষ নিয়ন্ত্রণে পুলিশ ৪২ রাউণ্ড ফাঁকা গুলি ছুড়েছে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।