আরাকান আর্মির সঙ্গে জড়িত সন্দেহে আটক দুজন কারাগারে

সীমান্তে গোলাগুলির পর মিয়ানমারের বিছিন্নতাবাদী গোষ্ঠী আরাকান আর্মির সঙ্গে জড়িত সন্দেহে রাঙ্গামাটির রাজস্থলী থেকে আটক দুজনকে কারাগারে পাঠিয়েছে আদালত।

রাঙামাটি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2015, 12:31 PM
Updated : 29 August 2015, 03:04 PM

সন্ত্রাস দমন আইনের মামলায় গ্রেপ্তার দেখিয়ে মংবই চসুই অং মারমা (৩৯) ও মংসোয়াং মারমাকে (৪২) শনিবার বিকালে রাঙ্গামাটির চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়।

জিজ্ঞাসাবাদের জন্য তাদের ১০ দিনের রিমান্ডের আবেদন করা হয় বলে রাজস্থলী থানার ওসি অহিদ উল্লাহ সরকার জানান।

তবে মামলার তদন্ত কর্মকর্তার অনুপস্থিতি এবং মামলার ডকেট না থাকায় সংক্ষিপ্ত শুনানি শেষে বিচারক সামসুদ্দিন খালেদ তাদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন বলে আদালত পুলিশের পরিদর্শক মবিনুল ইসলাম জানান।

আদালত রোববার তাদের রিমান্ড শুনানির দিন রেখেছে বলে জানান তিনি।

রাজস্থলীর নয়াপাড়ার কলেজ রোডে ডা. রান নিন সোয়ে নামের এক নেদারল্যান্ডস প্রবাসীর বাড়ির তত্ত্বাবধায়ক মংবই ও মংসোয়াংকে শুক্রবার সন্ধ্যায় আটক করে সেনাবাহিনী। পরে তাদের রাজস্থলী থানায় হস্তান্তর করা হয়।

গত বুধবার সকালে বান্দরবানের থানচির সীমান্ত এলাকায় আরাকান আর্মি হামলা চালালে বাংলাদেশের সেনাবাহিনী ও বিজিবির সঙ্গে কয়েক ঘণ্টা গোলাগুলি চলে। এক পর্যায়ে হামলাকারীরা পিছু হটে।

পরে সেনাবাহিনী ও বিজিবির সদস্যরা অভিযান চালিয়ে রাজস্থলীর ওই বাড়ি থেকে আরাকান আর্মির সহযোগী সন্দেহে অং ওয়েন রাখাইনকে (২০) আটক করে। তার কাছ থেকে আরাকান আর্মির পোশাক ও পোশাক তৈরির কাপড়সহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।