স্টিভ জবস

সৃজনশীলতা নিয়ে স্টিভ জবসের সেরা ১৪ বাণী
আমাদের জীবনের বড় অংশজুড়েই থাকে কাজ। আর, কাজ থেকে যদি সত্যিকারের তৃপ্তি পেতে চান, তবে সেই কাজটি করুন যেটি আপনার চোখে ভালো কাজ।
জন্মদিনে শোনা যাক স্টিভ জবসের জীবনের কয়েকটি ঘটনা
এর মধ্যে কিছু গল্প কেন্দ্রীয় চরিত্রের মতোই সুপরিচিত আর কিছু এমন গল্প যেগুলো অনেকেই জানেন না। দুই ধরনেরই মিলিয়ে আসুন চোখ বুলানো যাক স্টিভ জবসের জীবনের কয়েকটি ঘটনায়।
৪০-এ পা রাখল অ্যাপলের ‘গেইম চেঞ্জিং’ পিসি ম্যাকিনটশ
“ম্যাক আসার আগে বিশ্বের বেশিরভাগ ব্যক্তিগত কম্পিউটারে কাজ করার জন্য বিভিন্ন কোড ও কমান্ড টাইপ করতে হতো।”
প্রায় দুই লাখ ডলারে গেল প্রথম সংস্করণের আইফোন
ফোনটির আসল দাম পাঁচশ ৯৯ ডলার হলেও, কোম্পানির প্রত্যাশা ছিল একে ৫০ হাজার থেকে এক লাখ ডলারের ঘরে বিক্রি করা। তবে, আগের সব রেকর্ড ভেঙেছে এটি।
নিলামে প্রথম সংস্করণের আইফোন, দাম উঠতে পারে ৫০ হাজার ডলার
ট্যাটু শিল্পী কারেন গ্রিন তার উপহার পাওয়া প্রথম সংস্করণের আইফোনটি কখনোই ব্যবহার করেননি। তিনি আসলে এর প্যাকেটই কখনো খোলেননি।
মরণোত্তর ‘মেডাল অফ ফ্রিডম’ পাচ্ছেন স্টিভ জবস
টেক জায়ান্ট অ্যাপলের সহ-প্রতিষ্ঠাতা ও সাবেক প্রধান নির্বাহী স্টিভ জবসকে মরণোত্তর ‘মেডেল অফ ফ্রিডম’ পুরস্কারে ভূষিত করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন।
স্টিভ জবসের স্বাক্ষরের মূল্য কত?
অ্যাপলের সহ-প্রতিষ্ঠাতা ও প্রয়াত প্রযুক্তি গুরু স্টিভ জবসের স্বাক্ষরের দাম কিন্তু নতুন ১৬ ইঞ্চি ম্যাকবুক প্রো এবং আইফোন ১১ প্রো ম্যাক্সের সম্মিলিত দাম থেকেও অনেক বেশি। সম্প্রতি তেমন প্রমাণই মিলেছে।
জবস প্রয়াণের অষ্টম বছরে কুকের শ্রদ্ধা
২০১২ সাল থেকেই প্রতি বছর ৫ অক্টোবর স্টিভ জবসকে স্মরণ করেন টিম কুক। এবার সাবেক বসকে তিনি শ্রদ্ধা জানিয়েছেন পুরোনো একটি ছবি টুইটারে পোস্ট করে।