রয়টার্স

সাত নবজাতককে হত্যার অপরাধে দোষী সাব্যস্ত ব্রিটিশ নার্স
লুসি লেটবি নামের ৩৩ বছর বয়সি এই নার্স পাঁচ ছেলেশিশু ও দুটি মেয়েশিশুকে হত্যা এবং আরও কয়েকজন নবজাতককে আক্রমণ করার অভিযোগে শুক্রবার দোষী সাব্যস্ত হয়েছেন।
সংবাদমাধ্যম ও সোশাল মিডিয়ার ‘কনটেন্ট লোডে দেরি’ করাচ্ছে এক্স
এক্স-এ কনটেন্টের লিংকে ক্লিক করার পর ওই পেইজ লোড হতে প্রায় পাঁচ সেকেন্ড সময় নিচ্ছে বলে নিজেদের চালানো পরীক্ষার ভিত্তিতে বলেছে ওয়াশিংটন পোস্ট।
অ্যাপ স্টোর, মার্কিন সংস্থার অ্যাপে রাশিয়ান কোম্পানির কোড
“ফেইসবুক, গুগল বা অ্যামাজনের মতোই ডেটা সংগ্রহ করে পুশউশ। তবে, মূল পার্থক্য হচ্ছে, সংগৃহিত ডেটা রাশিয়ায় অবস্থিত সার্ভারে পাঠায় পুশউশ।”
সবচেয়ে সক্রিয় ব্যবহারকারীদেরই হারাচ্ছে টুইটার
এই ‘হেভি টুইটার’ ব্যক্তিরা মাসিক নিয়মিত ব্যবহারকারীর ১০ শতাংশেরও কম। তবে, এদের টুইট থেকেই ৯০ শতাংশ টুইটের সূত্রপাত হয় এবং কোম্পানির আয়ের অর্ধেক আসে।
রাশিয়ায় দুগিনাকে হত্যার নেপথ্যে ইউক্রেইন, ধারণা যুক্তরাষ্ট্রের
রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের ঘনিষ্ঠ বন্ধুর মেয়ে দারিয়া দুগিনাকে ইউক্রেইন সরকারই হত্যা করেছে বলে বিশ্বাস মার্কিন গোয়েন্দাদের।
শেষ পর্যন্ত উৎপাদন স্থগিত হিউন্দাই কারখানাতেও
দক্ষিণ কোরিয়ার হিউন্দাই মোটর কো জানিয়েছে, প্রতিষ্ঠানটি দক্ষিণ কোরিয়ায় উলসান-এর ১ নং প্লান্টে  উৎপাদন সাময়িকভাবে স্থগিত রাখবে। প্রতিষ্ঠানটি চিপ এবং যন্ত্রাংশ সরবরাহ সমস্যাকে কারণ হিসেবে দেখিয়েছে।
সত্যতা যাচাইয়ে রয়টার্সের সঙ্গে অংশীদারিত্বে ফেইসবুক
কনটেন্টের সত্যতা যাচাইয়ে বার্তাসংস্থা রয়টার্সের সঙ্গে অংশীদারিত্ব করেছে ফেইসবুক।
সংবাদমাধ্যমের সমালোচনায় মাস্ক-এর টুইট ঝড়
বৃহস্পতিবার সাংবাদিকদের বিরুদ্ধে নিজের ক্ষোভ ঝেড়েছেন বৈদ্যুতিক গাড়ি নির্মাতা মার্কিন প্রতিষ্ঠান টেসলা’র প্রধান ইলন মাস্ক। মাইক্রোব্লগিং সাইট টুইটারে রয়টার্স, বিজনেস ইনসাইডার আর সিএনবিসি’র বিরুদ্ধে ক্ষ ...