ভুল তথ্য

সহায়তার বদলে ব্যবসায়ীদের ভুল তথ্য দিচ্ছে নিউ ইয়র্কের চ্যাটবট
মাইক্রোসফটের অ্যাজুর এআইয়ের মাধ্যমে চলা চ্যাটবটটি উচ্চাকাঙ্ক্ষী ব্যবসা মালিকদের লক্ষ্য করে তৈরি করা হয়।
ভুল তথ্য ও এআই অপব্যবহার ঠেকাতে নতুন বিভাগ মেটায়
পানচিনির তথ্য অনুসারে, এ মুহুর্তে ইউরোপের ২৬টি ‘ফ্যাক্ট-চেকিং’ সংস্থার সঙ্গে ২২টি ভাষার কনটেন্ট নিয়ে কাজ করছে মেটা। এ ছাড়াও, বুলগেরিয়া, ফ্রান্স ও স্লোভাকিয়ায় আরও তিনটি সংগঠনের সঙ্গে কাজ করবে কোম্পানিট ...
জিমেইল না কি বন্ধ হয়ে যাচ্ছে? গুগল বলছে, না তো!
২০২৩ সালে গুগলের একটি আসল ইমেইলের ওপর ভিত্তি করেই সম্ভবত গুজবটি ছড়ানো হয়েছে। ওই মেইলের বক্তব্য ছিল, জিমেইলের ‘এইচটিএমএল ভিউ’ বন্ধ করতে যাচ্ছে গুগল৷
ইইউ নির্বাচন: ভুল তথ্য বিরোধী প্রচারণা চালাবে গুগল
সমাজের হুমকি মোকাবেলায় কাজ করে গুগলের ‘জিগস’ বিভাগ। ইইউ’র পাঁচটি দেশে বিভিন্ন প্ল্যাটফর্মে অ্যানিমেটেড বিজ্ঞাপনের একটি সিরিজ প্রচার করবে তারা।
ভোটের মাঠে গুজব আসতে পারে ‘দুইভাবে’, সতর্ক করলেন জননিরাপত্তা সচিব
যে কোনো ধরনের গুজবের বিষয়ে সময় নষ্ট না করে সঙ্গে সঙ্গে রিটার্নিং কর্মকর্তাদের অবহিত করার কথা বলেছেন সচিব মোস্তাফিজুর রহমান।
‘ভুল তথ্য’ না মোছায় গুগলকে ৫ কোটি ডলার জরিমানা রাশিয়ায়
ইউক্রেইনে রাশিয়ার আগ্রাসন শুরুর পর থেকেই বিদেশী প্রযুক্তি কোম্পানিগুলোর বিরুদ্ধে কনটেন্ট সেন্সরশিপ, স্থানীয় ডেটা ভুলভাবে উপস্থাপনের অভিযোগ করে আসছে দেশটি।
ভুল তথ্য চিহ্নিত পোস্ট থেকে আয়ের ভাগ পাবেন না পোস্টদাতা: মাস্ক
যেসব কনটেন্ট ক্রিয়েটর অর্থ আয়ের জন্য সামাজিক মাধ্যমটি ব্যবহার করে থাকেন, সোমবারের ঘোষণাটি তাদের চাঞ্চল্যকর তথ্য পোস্ট করার প্রবণতা কমিয়ে দিতে পারে।
ইসরায়েল যুদ্ধ নিয়ে এবার ইউটিউবকে সতর্ক করল ইইউ
ইউরোপীয় ইউনিয়নের কমিশনার থিয়েরি ব্রেটন বলেন, ইউরোপে শিশু ও তরুণদের সহিংস কনটেন্ট থেকে সুরক্ষার বাধ্যবাধকতা রয়েছে ইউটিউবের।