বেজোস

নাসা’র বিরুদ্ধে ব্লু অরিজিনের মামলা টিকলো না আদালতে
নতুন চন্দ্রযান নির্মাণ চুক্তি স্পেসএক্স জিতে নেওয়ায় মার্কিন আদালতে মামলা করেছিল অ্যামাজন প্রতিষ্ঠাতা জেফ বেজোসের প্রতিষ্ঠান ব্লু অরিজিন। সেই মামলা প্রত্যাখ্যান করেছে মার্কিন ফেডারেল আদালত।
আবারও ৩০০ কোটি ডলারের শেয়ার বেচলেন বেজোস
চলতি সপ্তাহে আবারও তিনশ’ কোটি মার্কিন ডলারের বেশি মূল্যের অ্যামাজন শেয়ার বিক্রি করেছেন প্রতিষ্ঠান প্রধান জেফ বেজোস, এমন তথ্যই উঠে এসেছে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের নথিতে।
আবারও ৩১০ কোটি মার্কিন ডলারের শেয়ার বেচলেন বেজোস
চলতি সপ্তাহে ৩১০ কোটি মার্কিন ডলার মূল্যের অ্যামাজন শেয়ার বিক্রি করেছেন প্রতিষ্ঠান প্রধান জেফ বেজোস, এমন তথ্যই পাওয়া গেছে সিকিউরিটিস অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের নথিতে।
বেজোসের ফোন হ্যাকিং তদন্তে এফবিআই
অ্যামাজন প্রধান জেফ বেজোসের স্মার্টফোন হ্যাকিংয়ের বিষয়ে এবার তদন্তে নেমেছে মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই। বেজোসের ফোন হ্যাকিংয়ে সৌদি আরব জড়িত থাকতে পারে বলে শঙ্কা রয়েছে।
বেজোসের ফোন হ্যাকিংয়ে সৌদি যুবরাজ!
অ্যামাজন প্রধান জেফ বেজোসের স্মার্টফোন হ্যাকিংয়ে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের একটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট জড়িত থাকতে পারে বলে উঠে এসেছে এক তদন্তে। হ্যাকিংয়ের ওই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছিলেন বে ...
বেজোসের বিচ্ছেদ ৩৮ বিলিয়নে
বিবাহ বিচ্ছেদের জন্য আদালতের অনুমতি পেয়েছেন অ্যামাজন প্রধান নির্বাহী জেফ বেজোস। চুক্তি অনুযায়ী অ্যামাজনের ৩৮৩০ কোটি মার্কিন ডলার মূল্যের শেয়ার পাবেন তার স্ত্রী ম্যাকেঞ্জি বেজোস। বিচ্ছেদের আগে ২৫ বছর স ...
চাঁদের বরফ থেকে মহাকাশযানের জ্বালানি!
পরবর্তী চন্দ্রাভিযানের জন্য ব্লু অরিজিনের পরিকল্পনার কথা জানিয়েছেন প্রতিষ্ঠাতা জেফ বেজোস। চাঁদে যাওয়ার জন্য যে মহাকাশযানটি বানানো হবে সেটি চাঁদের বরফ থেকে পাওয়া জ্বালানি দিয়েই পুনরায় ভরা হবে বলে জানান ...
রোবট কুকুরের সঙ্গী অ্যামাজন প্রধান
সোমবার শুরু হয়েছে অ্যামাজনের বার্ষিক রোবোটিকস সম্মেলন মার্স ২০১৮। এতে বস্টন ডায়নামিকস-এর তৈরি রোবট কুকর ‘স্পটমিনি’র সঙ্গে হাঁটতে দেখা গেছে অ্যামজন প্রধান জেফ বেজোস-কে।