তত্তি

যে ‘চ্যাম্পিয়নরা’ জেতেনি চ্যাম্পিয়ন্স লিগ
দারুণ ফুটবল খেলে হয়ে উঠেছিলেন নিজের সময়ের সেরাদের একজন। হৃদয় জেতার সঙ্গে ক্যারিয়ারে জিতেছেন কত শিরোপা। ব্যক্তিগত আর দলীয় অর্জনে সমৃদ্ধ ভাণ্ডার। তবুও রয়ে গেছে আক্ষেপ। চ্যাম্পিয়ন্স লিগ জেতা হয়নি।
মেসিই সেরা: তত্তি
ক্রিস্তিয়ানো রোনালদো পঞ্চম বারের মতো ব্যালন ডি'অর জিতলেও লিওনেল মেসিকেই বিশ্বসেরা ফুটবলার হিসেবে দেখেন ইতালিয়ান ক্লাব রোমার কিংবদন্তি ফ্রান্সেকো তত্তি।
বুটজোড়া তুলে রেখে রোমার পরিচালক তত্তি
ক্যারিয়ারের শুরু থেকে শেষ পর্যন্ত এএস রোমাতেই কাটিয়ে দিলেন ফ্রান্সেসকো তত্তি। অন্য কোনো ক্লাবে আরও কিছুদিন খেলা চালিয়ে যাওয়ার ইচ্ছা থাকলেও সিদ্ধান্ত পাল্টে খেলোয়াড়ী জীবনের ইতি টেনে দিয়ে প্রিয় ক্লাবেরই ...
'অবিশ্বাস্য' তত্তিকে মেসির শুভ কামনা
রোমার হয়ে দীর্ঘ আড়াই দশকের ক্যারিয়ারের ইতি টানা ফ্রান্সেসকো তত্তির উচ্ছ্বসিত প্রশংসা করে তাকে তার জীবনের পরবর্তী ধাপের জন্য শুভ কামনা জানিয়েছেন বার্সেলোনা তারকা।
‘বড় ক্লাবে খেলতে পারতো তত্তি’
ফ্রান্সেসকো তত্তির উচ্ছ্বসিত প্রশংসা করেছেন রিয়াল মাদ্রিদ অধিনায়ক সের্হিও রামোস। তার মতে, রোমার এই কিংবদন্তি খেলোয়াড় বিশ্বের যেকোনো বড় ক্লাবে খেলতে পারতেন।
রোমা-তত্তি জুটির বিচ্ছেদ
রোমার হয়ে ২৫ বছরের ক্যারিয়ারের ইতি টানলেন ফ্রান্সেসকো তত্তি। বিদায় বেলায় নিজে কাঁদলেন, সতীর্থ, সমর্থকদেরও কাঁদালেন।
তত্তির মাইলফলকের দিনে রোমার হার
ফ্রান্সেসকো তত্তি সেরি আতে আড়াইশ গোলের মাইলফলক ছুঁলেও তোরিনোর কাছে হেরে গেছে তার দল এএস রোমা। আরেক ম্যাচে বোলোনিয়ার সঙ্গে ড্র করেছে ইন্টার মিলান।