বুটজোড়া তুলে রেখে রোমার পরিচালক তত্তি

ক্যারিয়ারের শুরু থেকে শেষ পর্যন্ত এএস রোমাতেই কাটিয়ে দিলেন ফ্রান্সেসকো তত্তি। অন্য কোনো ক্লাবে আরও কিছুদিন খেলা চালিয়ে যাওয়ার ইচ্ছা থাকলেও সিদ্ধান্ত পাল্টে খেলোয়াড়ী জীবনের ইতি টেনে দিয়ে প্রিয় ক্লাবেরই পরিচালকের দায়িত্ব নিলেন ইতালির এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2017, 10:02 AM
Updated : 18 July 2017, 10:02 AM

গত মে মাসে সেরি আয় জেনোয়ার বিপক্ষে দ্বিতীয়ার্ধে বদলি নেমেছিলেন তত্তি। রোমার হয়ে সেটাই ৪০ বছর বয়সী এই খেলোয়াড়ের শেষ ম্যাচ। দলটির হয়ে ২৫ বছরের ক্যারিয়ারের ইতি টানার ওই দিনে ক্যারিয়ারে ‘নতুন আরেক অভিযানের’ ইঙ্গিত দিয়েছিলেন তিনি।

তবে সোমবার রোমা জানায় হয়, ক্লাবের একজন পরিচালক হিসেবে কাজ করবেন তত্তি।

ওই বিদায়ী ম্যাচের শেষে মাঠের চারপাশে হেঁটে অশ্রুসিক্ত চোখে ভক্ত-সমর্থকদের বিদায় জানিয়েছিলেন তত্তি। সতীর্থরা সারিবদ্ধ হয়ে তাকে শুভেচ্ছা জানিয়েছিল।

সেদিনের স্মৃতি হাতড়ে ২০০৬ সালের বিশ্বকাপ জয়ী তত্তি বলেন, “২৮ মে, ২০১৭-আমার খেলোয়াড়ী জীবনের শেষ দিনের স্মৃতি মনে রেখে আমি শুরু করব। আমার কাছে ওটা ঐতিহাসিক, গুরুত্বপূর্ণ এক দিন, আমার জন্য অনেকে আবেগের একটা দিন।”

স্বদেশের ক্লাবটির হয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৭৮৬ ম্যাচ খেলে ৩০৭ গোল করেছেন তত্তি। জিতেছেন একটি সেরি আ, দুটি ইতালিয়ান কাপ ও দুটি ইতালিয়ান সুপার কাপ।