ক্লাউড

একসঙ্গে গুগল ফটোজের সব ছবি মুছে ফেলবেন যেভাবে
গুগল ফটোজে ‘সিলেক্ট অল’ বা সব ছবি একসঙ্গে সিলেক্ট করার আলাদা কোনো অপশনই রাখেনি কোম্পানি।
ইউরোপে গ্রাহকদের ব্যক্তিগত ডেটা সংরক্ষণ করবে মাইক্রোসফট
ইইউ’র প্রাইভেসি ও সুরক্ষা আইন মেনে চলতে এরইমধ্যে ডেটা সংরক্ষণ ও প্রক্রিয়াকরণের সুবিধা চালু করছে বিশ্বের বিভিন্ন কোম্পানি।
গুগল ক্লাউডের ‘দরজা বন্ধ’, চড়াও ক্ষুব্ধ গ্রাহকরা
“অপেক্ষা করুন আপনার ডেটা শীঘ্রই ফিরে আসবে’ ব্যবহারকারীকে এমন বক্তব্য না দিয়ে বরং গুগলকে এ বিষয়টিও জানাতে হবে যে, ওই ডেটা কোথায় ছিল।”
গুগল এআইয়ের সহায়তায় কনটেন্ট ‘সাজেস্ট করবে’ স্পটিফাই
এক দশক আগেই নিজস্ব গানের সুপারিশ তালিকার একাধিক অ্যালগরিদমে এআই ব্যবহার শুরু করেছিল স্পটিফাই। এ ছাড়া, পডকাস্ট ও অডিওবুকের মতো লাভজনক খাত থেকেও আয় বাড়ানোর উপায় খুঁজছে কোম্পানিটি।
নিজেদের এআই চিপ আনলো মাইক্রোসফট
ব্যয় কমাতে মাইক্রোসফট তার প্রায় সব কার্যক্রমকে একগুচ্ছ মৌলিক এআই মডেলের আওতায় আনার পরিকল্পনা করছে। সে কারণেই নতুন চিপটি বানিয়েছে কোম্পানিটি।
ক্লাউডনির্ভর গ্রাহক সেবার পরিকল্পনা আনছে নোকিয়া
টেলিকম প্রতিষ্ঠানগুলোর জন্য ক্লাউড-নির্ভর সফটওয়্যার গ্রাহক সেবা চালুর পরিকল্পনা করেছে নোকিয়া। ডেটা বিশ্লেষণ, নিরাপত্তা ও ব্যবস্থাপনা কেন্দ্রিক সফটওয়্যার সেবা দেবে ফিনল্যান্ডভিত্তিক বহুজাতিক প্রতিষ্ঠান ...
ক্লাউডে দুর্বলতা, হাজারো গ্রাহককে সতর্কবার্তা মাইক্রোসফটের
সম্প্রতি নিজেদের হাজারো ক্লাউড কম্পিউটিং গ্রাহককে এক দুর্বলতার ব্যাপারে সতর্ক করেছে মাইক্রোসফট। এরকম গ্রাহকদের মধ্যে বিশ্বের বড় কয়েকটি প্রতিষ্ঠানও রয়েছে। দুর্বলতাটির সুযোগ নিয়ে চাইলেই অনুপ্রবেশকারী মূ ...
এক্সবক্স ক্লাউড গেইম এলো পিসি ও অ্যাপল ডিভাইসে
উইন্ডোজ ১০ পিসির ওয়েব ব্রাউজার এবং অ্যাপলের আইফোন ও আইপ্যাডের জন্য নিজেদের ক্লাউড গেইমিং সেবার বেটা সংস্করণ নিয়ে আসছে মাইক্রোসফটের এক্সবক্স।