এশিয়া কাপ হকি

ইন্দোনেশিয়াকে হারিয়ে পাকিস্তানকে পেল বাংলাদেশ
শুরুতেই গোল পেলেন রাসেল মাহমুদ জিমি। দ্বিতীয় কোয়ার্টারে আরও দুই গোলে ম্যাচে চালকের আসনে বসল বাংলাদেশ। মাঝে ইন্দোনেশিয়া ঘুরে দাঁড়ানোর আভাস দিলেও আটকাতে পারেনি লাল-সবুজ জার্সিধারীদের।
বড় ব্যবধানে হেরে বাংলাদেশের সেমি-ফাইনালের আশা শেষ
প্রথম কোয়ার্টারে দুই গোলে পিছিয়ে পড়ার পর দ্বিতীয় কোয়ার্টারে বাংলাদেশ ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিল। কিন্তু পরে ছন্দ হারিয়ে একের পর এক গোল খেয়ে বড় ব্যবধানেই হারল মালয়েশিয়ার কাছে। ফলে এশিয়া কাপের সেমি-ফাইনাল ...
ওমানকে হারিয়ে মধুর প্রতিশোধ বাংলাদেশের
দিন দশেক আগের স্মৃতি হতাশার। কিন্তু এবার শুরুতেই মিলল বদলা নেওয়ার আভাস। মাঝে কিছুটা অনিশ্চয়তার দোলাচল খেলে গেল বটে, তবে শেষ পর্যন্ত ওমানকে হারিয়ে এশিয়া কাপ হকিতে ঠিকই শোধ তুলল বাংলাদেশ।
এশিয়া কাপ হকি: ভালো শুরুর পর বড় হার বাংলাদেশের
শুরুটা আশা জাগানিয়া। পেনাল্টি গোলে এগিয়ে গিয়ে চমক দেওয়ার বার্তা দিলেন খোরশেদুর রহমান-রোমান সরকাররা। কিন্তু ওই অতটুকুই। এরপর সময় যত গড়াল, একটু একটু করে খেই হারিয়ে বাংলাদেশ দল এশিয়া কাপ হকি শুরু করল বড় ...
প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষে হারল বাংলাদেশ
ফল অনুমিতই ছিল। লক্ষ্য ছিল বড় দলের বিপক্ষে খেলে নিজেদের ভালোভাবে ঝালিয়ে নেওয়া। এশিয়া কাপ হকি মাঠে গড়ানোর আগে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচটিতে ভারতের বিপক্ষে অবশ্য প্রতিরোধও গড়তে পারেনি বাংলাদেশ।
প্রস্তুতি ম্যাচে ইন্দোনেশিয়াকে হারাল বাংলাদেশ হকি দল
এশিয়া কাপের মাঠের লড়াই শুরুর আগে প্রথম প্রস্তুতি ম্যাচে দুটি চাওয়াই পূরণ হলো বাংলাদেশের। স্বাগতিক ইন্দোনেশিয়াকে হারিয়ে নিজেদের পরখ করে নেওয়ার পাশাপাশি বাড়তি আত্মবিশ্বাসও সঞ্চয় করে নিল দল।
মান ধরে রাখতে বাংলাদেশকে পরামর্শ মালয়েশিয়া কোচের
এশিয়া কাপ হকিতে তৃতীয় হওয়াই ছিল মালয়েশিয়ার সেরা সাফল্য। এবার বাংলাদেশে এসে প্রথমবারের মতো ফাইনালে উঠল দলটি। ভারতের কাছে হেরে শিরোপা উৎসব করা হয়নি, কিন্তু দলের উন্নতিতে কোচ স্টিভেন ফন হুইজেন দারুণ খুশি ...
এশিয়া কাপ হকিতে চ্যাম্পিয়ন ভারত
প্রথমবারের মতো এশিয়া কাপের ফাইনালে উঠে আসা মালয়েশিয়ার স্বপ্ন গুঁড়িয়ে দিয়েছে ভারত। ২-১ ব্যবধানের জয়ে তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে দলটি।