আউটলুক

সাইবার হামলার ফলেই আউটলুক ও ওয়ানড্রাইভ বিভ্রাট: মাইক্রোসফট
২০২৩ সালের শুরু থেকেই আক্রমণ চালিয়ে আসছে অ্যাননিমাস সুদান। অনেক সাইবার নিরাপত্তা গবেষকের মতে দলটি ক্রেমলিন অধিভুক্ত ‘কিলনেট গ্যাং’-এর একটি শাখা।
মার্চের মধ্যেই মাইক্রোসফটের ওয়ার্ড, আউটলুকে এআই সুবিধা?
চ্যাটজিপিটি’র প্রতিদ্বন্দ্বী এআই ব্যবস্থা গুগল চালুর আগেই যত বেশি মানুষের কাছে সম্ভব, এটি পৌঁছানোর লক্ষ্যস্থির করেছে মাইক্রোসফট।
মাইক্রোসফটের ক্লাউডভিত্তিক সেবায় বিশ্বব্যাপী নেটওয়ার্ক বিভ্রাট
এখন বেশি সংখ্যক কর্মী বাড়ি থেকে কাজ করায় বিভিন্ন অনলাইন প্ল্যাটফর্মের ওপর নির্ভরতা বেড়ে গেছে। ফলে, এমন বিভ্রাট আরও বেশি প্রভাব ফেলে।
‘দ্রুতগতির’ আউটলুক লাইট অ্যাপ আনছে মাইক্রোসফট
অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য ‘আউটলুক লাইট’ নামে নতুন একটি অ্যাপ নিয়ে কাজ করছে মাইক্রোসফট। কম ক্ষমতার স্মার্টফোন এবং ট্যাবলেটের কথা বিবেচনা করে তৈরি হচ্ছে দ্রুতগতির ও হালকা আকারের অ্যাপটি।
কণ্ঠস্বরে নির্দেশনা দিয়েই ইমেইল লেখা যাবে আউটলুকে
মাইক্রোসফটের ব্যক্তিগত অ্যাসিস্টেন্ট কর্টানা ২০১৯ সাল থেকেই আউটলুক মোবাইল ইনবক্সে আসা ইমেইল পড়ে শোনানোর কাজ করে আসছে। আর এখন থেকে আইওএস ডিভাইসে কণ্ঠস্বর ব্যবহার করেই আউটলুকে ইমেইল লেখার নির্দেশনা দিতে ...
হ্যাকিংয়ের শিকার মাইক্রোসফটের আউটলুক
হ্যাকিংয়ের শিকার হয়েছে মাইক্রোসফটের মেইল সেবা আউটলুক ডটকম। হ্যাকিং এবং তথ্য ফাঁসের ঘটনায় নীতিমালা অনুযায়ী কিছু সংখ্যক গ্রাহককে বিষয়টি জানানো শুরু করেছে সফটওয়্যার জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠানটি।
আউটলুকে আসছে নতুন ফিচার
চলতি সপ্তাহে ডেস্কটপ, অ্যান্ড্রয়েড আর আইওএস-এর আউটলুক অ্যাপ আর আউটলুক ডটকম ওয়েবমেইল সেবায় নতুন কিছু ফিচার উন্মোচন করছে প্রযুক্তি জায়ান্ট মাইক্রোসফট। 
আউটলুক ‘পুনরুদ্ধার’ করলো মাইক্রোসফট
প্রযুক্তিগত ত্রুটির কারণে ইমেইল সেবা আউটলুক কয়েক ঘন্টা বন্ধ থাকার পর তা পুরোপুরি পুনরুদ্ধার করেছে মাইক্রোসফট।