আউটলুকে আসছে নতুন ফিচার

চলতি সপ্তাহে ডেস্কটপ, অ্যান্ড্রয়েড আর আইওএস-এর আউটলুক অ্যাপ আর আউটলুক ডটকম ওয়েবমেইল সেবায় নতুন কিছু ফিচার উন্মোচন করছে প্রযুক্তি জায়ান্ট মাইক্রোসফট। 

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 May 2018, 04:37 PM
Updated : 1 May 2018, 04:37 PM

নতুন এই আউটলুক ফিচারগুলো প্রাথমিকভাবে ব্যবসায়িক গ্রাহকদের লক্ষ্য করে আনা হয়েছে বলে জানিয়েছে আইএএনএস। ব্যবসায়িক গ্রাহকদের খাতে উইন্ডোজ আর ম্যাকওএস-এর আউটলুক ডেস্কটপ অ্যাপ বিশেষভাবে দক্ষ।

মঙ্গলবার প্রযুক্তি সাইট ভার্জ-এর প্রতিবেদনে বলা হয়, “প্রতিষ্ঠানটি আউটলুক ডটকম-এ বিল পরিশোধের রিমাইন্ডার যোগ করবে, ইমেইলে কোনো বিল গ্রহণ করা হলে আর তা আউটলুক ডটকম শনাক্ত করতে পারলে একটি ক্যালেন্ডারের মতো করে এই রিমাইন্ডার ফিচার দেখানো হবে।”

এ খবর প্রকাশের আগের সপ্তাহে গুগল জিমেইল-এর নতুন একটি নকশা উন্মোচন করেছে। সেই সঙ্গে নতুন কিছু ফিচার আনার মাধ্যমে বিনামূল্যের ইমেইল সেবার নতুন রূপ দিয়েছে ওয়েব জায়ান্টটি। 

ইমেইল-এর জন্য উন্নত একটি সেবাও চালু করছে মাইক্রোসফট। এর মাধ্যমে ব্যবহারকারীরা ‘বিসিসি’ চিহ্নিত  কোনো মেইল গ্রহণ করলেও সেই মেইলের জবাব দিতে পারবেন।

আইওএস আর অ্যান্ড্রয়েড প্লাটফর্মে শীঘ্রই আউটলুক-এর নতুন ফিচারগুলো আসবে। 

ভার্জ-এর প্রতিবেদনে আরও বলা হয়, “আইওএস-এ মাইক্রোসফট আউটলুক শীঘ্রই ড্রাফট ইমেইলগুলো সিঙ্ক করার সুযোগ দেবে, এর মাধ্যমে ব্যবহারকারীদের জন্য ফোনে ইমেইল লেখা আরও সহজ হবে ও এটি তারা তাদের কম্পিউটারে গিয়েও শেষ করতে পারবেন। অ্যান্ড্রয়েড, ম্যাক আর উইন্ডোজে ইতোমধ্যেই ড্রাফট সিঙ্ক করার সুবিধা রয়েছে আর চলতি মাসেই এটি আইওএস-এর জন্য আনা হচ্ছে।”