সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে হচ্ছে বার্ন ইউনিট

“আমাদের প্রধানমন্ত্রী খুবই মানবিক। তার কাছে যখন যা বলেছি, তা পেয়েছি।“

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2023, 03:27 PM
Updated : 17 May 2023, 03:27 PM

সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ১০০ শয্যা বিশিষ্ট বার্ন ইউনিট স্থাপনের প্রস্তুতি চলছে। 

বুধবার সকালে সিলেটের ওসমানীনগর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা জানিয়েছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক অধ্যাপক সামন্ত লাল সেন। 

এ সময় গত বছর গ্যাস বেলুন দুর্ঘটনায় আহত দুজনের বাবা জোর্তিময় দেব ঝন্টুর হাতে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে প্রাপ্ত ১০ লাখ টাকার চেক তুলে দেওয়া হয়। 

সামন্ত লাল সেন বলেন, “আমাদের প্রধানমন্ত্রী খুবই মানবিক। তার কাছে যখন যা বলেছি, তা পেয়েছি। গ্যাস বেলুন দুর্ঘটনায় আহতদের সুস্থতার জন্য তিনিই সবকিছু করেছেন।” 

এ সময় তিনি সিলেটে বার্ন ইউনিট স্থাপনের কার্যক্রমের অগ্রগতির বিষয়েও জানান। 

পরে তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “হাসপাতালটিতে বার্ন ইউনিট স্থাপনের জন্য নির্ধারিত স্থানটি পরিদর্শন করেছি। দ্রুতই এখানে কাজ শুরু হবে।” 

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক সৌমিত্র চক্রবর্তী বলেন, সামন্ত লাল সেন দুপুরে হাসপাতালের জরুরি বিভাগের উপরের তলা পরিদর্শন করেছেন। বার্ন ইউনিট স্থাপনে প্রয়োজনীয় দিক-নিদের্শনাও দিয়েছেন তিনি। 

চেক বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান। এতে বিশেষ অতিথি হিসেবে ছিলেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী, ওসমানীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান শামীম আহমেদ।