রোহিঙ্গা ক্যাম্পে আবারও স্বেচ্ছাসেবককে গুলি ও কুপিয়ে হত্যা

তিন মাসে ক্যাম্পে পাহারা দেওয়ার তিন স্বেচ্ছাসেবক ও দুই জন ক্যাম্প ব্যবস্থাপনার নেতাকে একই কায়দায় হত্যা করা হয়েছে।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2022, 08:56 AM
Updated : 21 Sept 2022, 08:56 AM

কক্সবাজারের উখিয়া উপজেলার আশ্রয় শিবিরে পাহারারত এক স্বেচ্ছাসেবককে গুলি ও কুপিয়ে হত্যা করা হয়েছে।

মঙ্গলবার গভীর রাত সাড়ে ৩টায় উপজেলার ময়নারঘোনা ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ-৫১ ব্লকে এ ঘটনা ঘটে বলে জানান ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সহকারী পুলিশ সুপার মো. ফারুক আহমেদ।

নিহত মোহাম্মদ জাফর (৩৫) ওই ক্যাম্পের এইচ-৫১ ব্লকের মৃত বদিউর রহমানের ছেলে।

ফারুক আহমেদ বলেন, “মঙ্গলবার রাতে ব্লকের প্রবেশ মুখে স্বেচ্ছায় পাহারারত ছিলেন জাফরসহ আরও কয়েকজন। এ সময় ক্যাম্প ১৭-এর দিক থেকে ২০ থেকে ২৫ জন রোহিঙ্গা দুষ্কৃতকারী তাদের লক্ষ্য করে গুলি ছুড়ে। এক পর্যায়ে দুষ্কৃতকারীরা ধারালো অস্ত্র দিয়ে জাফরের মাথা, ঘাড় ও হাত-পাসহ শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে জখম করে। ঘটনাস্থলে তার মৃত্যু নিশ্চিত করে দুষ্কৃতকারীরা পালিয়ে যায়।” 

খবর পেয়ে ঘটনাস্থল থেকে মৃতদেহ উদ্ধার করে উখিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান ফারুক আহমেদ।

উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান, মৃতদেহটি ময়নাতদন্তের জন্যকক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে এপিবিএনেরসহায়তায় নিহতের স্বজনদের মাধ্যমে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

সহকারী পুলিশ সুপার মো. ফারুক আহমেদ আরও জানান, ঘটনার পর থেকে ক্যাম্পে টহল জোরদার করা হয়েছে। ঘটনায় জড়িতদের শনাক্ত করে গ্রেপ্তারে অভিযানও চলছে। 

গত তিন মাসে ক্যাম্পে পাহারা দেওয়ার তিন স্বেচ্ছাসেবক ও দুই জন ক্যাম্প ব্যবস্থাপনার নেতাকে একই কায়দায় হত্যা করা হয়েছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক