উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে গুলিতে শিশুর মৃত্যু

আহত দুইজনকে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসকরা শিশুটিকে মৃত ঘোষণা করেন।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2022, 07:08 AM
Updated : 4 Oct 2022, 07:08 AM

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা আশ্রয় শিবিরে দুর্বৃত্তদের গুলিতে এক শিশু নিহত হওয়ার খবর জানিয়েছে এপিবিএন। এ ঘটনায় আহত হয়েছেন তার ভাবি।

মঙ্গলবার ভোরে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের ১৮ নম্বর ময়নারঘোনা রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে বলে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক এডিআইজি মো. আমির জাফর জানান।

নিহত ১১ বছর বয়সী তাসদিয়া আক্তার ওই ক্যাম্পের মো. ইয়াছিনের মেয়ে।

আর আহত দিল আয়াছ (১৮) ইয়াছিনের ছেলে মোহাম্মদ নুরের স্ত্রী। তাকে আশঙ্কাজনক অবস্থায় কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয়দের বরাতে এডিআইজি বলেন, ১৮ নম্বর ময়নারঘোনা রোহিঙ্গা ক্যাম্পের এইচ-৫২ ব্লকের বিভিন্ন বসত ঘরে একদল দুর্বৃত্ত দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিত হামলা শুরু করে। এক পর্যায়ে ওই ক্যাম্পের রোহিঙ্গাদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ে তারা। এতে এক শিশুসহ দুইজন আহত হয়।

খবর পেয়ে এপিবিএন এর একটি দল ঘটনাস্থলে গেলে দুর্বৃত্তরা তাদেরও লক্ষ্য করে গুলি করে। আত্মরক্ষার্থে এপিবিএনও পাল্টা গুলি করলে হামলাকারীরা পালিয়ে যায়।

এরপর আহত দুইজনকে উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে সেখানে চিকিৎসকরা শিশুটিকে মৃত ঘোষণা করেন বলে জানান আমির জাফর।

এ এপিবিএন কর্মকর্তা বলেন, এ ঘটনায় হতাহতরা সম্পর্কে ননদ-ভাবি। ঘটনার পর থেকে জড়িতদের গ্রেপ্তারে তাদের অভিযান চলছে।

উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান, ভোররাতে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে গুলিবিদ্ধ অবস্থায় এক রোহিঙ্গা মেয়ে শিশুর লাশ উদ্ধার করে পুলিশ। পরে ময়নাতদন্তের জন্য তা কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক