হত্যাচেষ্টা: বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী কারাগারে

আসামি দোকান বরাদ্দ দেওয়ার নামে অনেকের কাছ থেকে টাকা নেওয়াসহ নকশা বহির্ভূতভাবে দোকান নির্মাণ করেন বলে মামলায় অভিযোগ করা হয়।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2022, 01:47 PM
Updated : 21 Sept 2022, 01:47 PM

বগুড়ায় মারপিট ও হত্যাচেষ্টা মামলায় জামিনের আবেদন বাতিল করে জেলা পরিষদ নির্বাচনের এক চেয়ারম্যান প্রার্থীকে কারাগারে পাঠিয়েছে আদালত।

বুধবার বগুড়া সদর আমলী আদালতের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আহমেদ শাহরিয়ার তারিক এ আদেশ দেন বলে আদালতের পরিদর্শক সুব্রত ব্যানার্জী জানান।

চেয়ারম্যান প্রার্থী আব্দুল মান্নান আকন্দ একজন ঠিকাদার ও ব্যবসায়ী।

মামলার নথি থেকে জানা যায়, গত ১৪ সেপ্টেম্বর রেলওয়ের কর্মচারী কল্যাণ ট্রাস্ট মার্কেটের গাড়ি পার্কিংয়ের জায়গায় অবৈধভাবে নির্মিত দোকান উচ্ছেদের সময় ঠিকাদার আব্দুল মান্নান আকন্দসহ তার লোকজন মার্কেটের তত্ত্বাবধায়ক ও রেলওয়ের কর্মচারী রায়হান আলীকে মারধর করেন। এ ঘটনায় রায়হানের বাবা রেল কর্মচারী হায়দার আলী সরকার হত্যাচেষ্টা, চুরি ও মারপিটের অভিযোগ এনে আব্দুল মান্নানকে প্রধান আসামি করে ৫১ জনের বিরুদ্ধে বগুড়া সদর থানায় মামলা দায়ের করেন।

মামলার বাদী হায়দার আলী জানান, রেলওয়ে মার্কেট নির্মাণে আবদুল মান্নান আকন্দ ঠিকাদার মাত্র। কিন্তু তিনি দোকান বরাদ্দ দেওয়ার নামে অনেকের কাছ থেকে টাকা নেওয়াসহ নকশা বহির্ভূতভাবে দোকান নির্মাণ করেন। নকশা অনুযায়ী সামনে গাড়ি পার্কিংয়ের জন্য জায়গা রাখা হয়; সেখানেও তিনি প্রায় অর্ধশত দোকান নির্মাণ করেন।

“তার কারণে মার্কেটের দোকান বরাদ্দ বিলম্বিত হচ্ছে এবং প্রায় তিন বছর ধরে দোকান মালিকরা ঝুলে আছেন।”

তিনি আরও বলেন, “রেলওয়ে কর্মকর্তারা নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ অবৈধ পার্কিং এলাকার দোকান ভেঙে দিতে গেলে আব্দুল মান্নান বাধা সৃষ্টি করে আমার ছেলেকে হত্যার উদ্দেশ্যে কর্মকর্তাদের সামনেই মারপিট করেন। এ ঘটনায় আমি বাদী হয়ে মামলা করি।”

এ মামলায় বুধবার সকালে জামিন নিতে সদর আমলী আদালতে হাজির হন আব্দুল মান্নান। তবে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বলে  আব্দুল মান্নানের পক্ষের আইনজীবী রেজাউল করিম মন্টু জানান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক